বিজিবির বিরুদ্ধে কৃষককে গুলি করে খুনের অভিযোগ মুর্শিদাবাদে , সীমান্তে ছাড়ালো তীব্র উত্তেজনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলাদেশের বিজিবির (Border Guard Bangladesh) বিরুদ্ধে অভিযোগ উঠল ভারতীয় কৃষককে তুলে নিয়ে গিয়ে গুলি করে খুন করার । রবিবার দুপুরে মুর্শিদাবাদের রানিনগরের চর রাজানগর এলাকায় ঘটনাটি ঘটেছে। মৃতের পরিবারের আরোও অভিযোগ, বিজিবি’ই ওই যুবককে পদ্মানদীতে ফেলে দিয়েছে খুনের পর।

ঘটনার সূত্রপাত শনিবার। অন্যান্যদিনের মতোই ওইদিন সকালে ভরত মণ্ডল বিওপিতে নাম পরিচয় জমা দিয়ে সীমান্তের চর রাজানগরে কলাইয়ের জমি দেখতে গিয়েছিলেন। অভিযোগ,ভরত মণ্ডলকে সেই সময় বিজিবির জওয়ানরা এসে তুলে নিয়ে যায়। বিএসএফ খোঁজ করতে শুরু করে শনিবার বিকেল পর্যন্ত ভরত ফিরে না আসায়। বাড়িতে খবর নিলে জানা যায়, তখনও তিনি ফেরেননি। এরপরই বিএসএফের তরফে বিজিবির সঙ্গে যোগাযোগ করে। বিজিবি জানায়, তাঁদের হেফাজতেই রয়েছে ভরত মণ্ডল। শনিবার রাতেই উদ্যোগ নেওয়া হয় বিএসএফ ও বিজিবির পতাকা বৈঠকেরও।

বিএসএফ জানায়, রাতে পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বৈঠকে হাজির হয়নি বিজিবি। উলটে জওয়ানদের টর্চ জ্বেলে বিরক্ত করে বাংলাদেশের লোকজন । একইভাবে বিএসএফ রবিবার সারাদিন একাধিকবার পতাকা বৈঠকে বসার চেষ্টা করে। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে এরপরই। মৃতের স্ত্রী মিনতি মণ্ডল বলেন, ‘রবিবার দুপুর পর্যন্ত আমার স্বামী জীবিত আছেন খবর ছিল। কিন্তু উদ্ধারের ব্যাপারে বললে বিএসএফ জানায় চেষ্টা চলছে। সন্ধেয় জানতে পারলাম মেরে ফেলেছে আমার স্বামীকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *