দুয়ারে রেশন, ডিলাররা ডিভিশন বেঞ্চে সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রেশন ডিলাররা হাইকোর্টে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন প্রকল্প ‘দুয়ারে রেশন’ নিয়ে । কিন্তু গতকাল তাঁদের সেই দাবি খারিজ করে দিয়েছিল উচ্চ আদালত। বুধবার রাজ্য সরকার ‘দুয়ারে রেশন’ নিয়ে বেশ খানিকটা স্বস্তি পেলেও এবার মামলা গড়াল ডিভিশন বেঞ্চ পর্যন্ত। অবশেষে ডিলাররা ডিভিশন বেঞ্চে গেলেন দুয়ারে রেশন নিয়ে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে।

মূলত কয়েকজন রেশন ডিলার কলকাতা হাইকোর্টে মামলা রুজু করেছিল বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের প্রকল্পে স্থগিতাদেশ চেয়ে। বুধবার তৃতীয় শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা ডিলারদের সেই আবেদন খারিজ করে দিয়েছেন বাদী-বিবাদী পক্ষের সওয়াল জবাব শোনার পর। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এদিন মামলাকারী ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির এজলাসে দৃষ্টি আকর্ষণ করেন। সেই মামলা গ্রহণ করেন এমনকি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।মামলার শুনানি সম্ভাবনা আগামী সপ্তাহে।

উল্লেখ্য, একুশের ভোট ইস্তেহারেই তৃণমূল বলেছিল, দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দেওয়া হবে এবার সরকারে এলে। কাউকে আর লম্বা লাইন দিতে হবে না রেশন দোকানে গিয়ে। সেই মতো মন্ত্রিসভায় সিদ্ধান্ত করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, দুয়ারে রেশন প্রকল্প চালু হবে ভাইফোঁটার পর থেকেই। সেপ্টেম্বরে একটি মহড়াও হওয়ার কথা। কিন্তু কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয় এর মধ্যেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *