দেহ থেকে মিলছে সীসা-নিকেল ! এখনও অনেকে হাসপাতালে ভর্তি অন্ধ্রপ্রদেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অতিমারীর মধ্যে এ যেন এক নতুন অসুখ। অজানা অসুখে অন্ধ্রপ্রদেশের এলুরু-তে অসুস্থ হয়ে পড়া মানুষ জনের রক্তের নমুনায় মিলছে সীসা, নিকেল এর মতো ক্ষতিকারক উপাদান। মঙ্গলবার এইমস্‌-এর চিকিত্‍সকরা একথাই জানিয়েছেন। মঙ্গলবার এই খবর জানানো হয়েছে অন্ধ্রের মুখ্যমন্ত্রীর অফিস থেকে একটি বিবৃতি দিয়ে ।ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, এই বিষয় নিয়ে আরও পরীক্ষানিরীক্ষা করছে ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি এবং অন্যান্য কিছু সংস্থাও। শীঘ্রই জানা যাবে সেগুলির ফলাফল।

প্রশাসনিক অফিসারদের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি আরও নির্দেশ দিয়েছেন, কী করে ওই এলাকার বাসিন্দাদের শরীরে সিসা এবং নিকেল প্রবেশ করল বিস্তারিত রিপোর্ট জমা দিতে তার তদন্ত করে। তিনি এব্যাপারে তদন্ত করতে বলেছেন এমনকি সরকারি স্বাস্থ্যকর্মীদেরও। মূলত গত পাঁচ তারিখ থেকে ৪৬৭ জন মানুষ অসুস্থ হয়ে পড়েন ওই অঞ্চলে। মারা যান ৪৫ বছরের এক ব্যক্তি।৪৫ জন বাচ্চাও রয়েছে অসুস্থদের মধ্যে যাদের বয়স ১২ বছরের নীচে। সবারই খিঁচুনি, বমি হচ্ছিল এবং জ্ঞান হারাচ্ছিলেন তাঁরা।

এও মনে করা হচ্ছে বিষাক্ত জল পানের ফলেই এমন ঘটনা ঘটেছে বলে। যদিও প্রশাসন এই বিষয়টা এখনও নিশ্চিত করেনি। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা এলাকা পরিদর্শন করেছেন। তাঁরা সংগ্রহ করেছেন জলের নমুনা ও অসুস্থ ব্যক্তিদের রক্তের নমুনাও। মেডিক্যাল টিম স্বাস্থ্য পরীক্ষা করছে এমনকি এলাকার প্রত্যেকটা ঘরে ঘরে গিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *