নজির তৈরি হল ভারতীয় আয়কর দফতরের ইতিহাসে , ২৫৭ কোটি টাকা উদ্ধার কানপুরের ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এটাই মনে হয় ভারতীয় আয়কর দফতরের ইতিহাস তৈরি তাদের রেকর্ডে। কারন আয়কর দপ্তরের হানায় ২৫৭ কোটি টাকা উদ্ধার হয়েছে এক ব্যবসায়ীর বাড়ি থেকে। পাশাপাশি দেশে ও বিদেশের ১৬টি বহুমূল্য সম্পত্তিরও সন্ধান মিলল দীর্ঘ ১২০ ঘণ্টা অভিযান চালানোর পর ।এমনকি ৪০টি লকার, ৫০০টি চাবির গোছা পাওয়া গেল কর ফাঁকিতে অভিযুক্ত ব্যবসায়ীর পৈতৃক বাড়িতে। জানা গেছে ওই ব্যবসায়ী নাম পীযূষ জৈন। তিনি সপা ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন।

এদিকে আয়কর দপ্তর সূত্রে জানা গিয়েছে, পীযূষের ১৬টি বহুমূল্য সম্পত্তির হদিশ মিলেছে আলাদা আলাদা জায়গায়। এর মধ্যে চারটি সম্পত্তি রয়েছে কানপুরে, কনৌজে রয়েছে সাতটি ও একটি সম্পত্তি রয়েছে দিল্লিতে। এছাড়াও আরও দুটি সম্পত্তি রয়েছে দুবাইয়ে। এমনকি আয়কর বিভাগের কর্মীরাও একরকম হকচকিয়ে গিয়েছিলেন পীযূষ জৈনের পৈতৃক বাড়িতে হানা দিয়েও । ওই বাড়িতে ৪০ টি লকার খুঁজে পান তাঁরা। এইসঙ্গে মেলে ৫০০টি চাবির গোছাও। আয়কর হানার সময় জানা গিয়েছে, অভিযুক্ত নামে ও বেনামে মোট ৪০ সংস্থা চালাতেন । উল্লেখ্য, নগদ ২৫৭ কোটি টাকা ছাড়াও অভিযুক্ত ব্যবসায়ীর বাড়ি থেকে পাওয়া গিয়েছে কয়েক কিলোগ্রাম সোনা ।পীযূষ জৈনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগে। জানা গিয়েছে, গ্রেপ্তারির আগে ধনকুবের ব্যবসায়ীকে ৫০ ঘণ্টা ধরে জেরা করা হয়।

উল্লেখ্য, সাম্প্রতিককালে এত বড় সফল হানার উদাহরণ নেই আয়কর বিভাগের। পীযূষ জৈনের বিরুদ্ধে অভিযোগ ছিল বিস্তর বেনিয়মের। সেই সূত্রেই ইডি এবং আয়কর বিভাগের আধিকারিকরা পীযূষের বাড়িতে যৌথভাবে হানা দেন। সেই সঙ্গে পীযূষের কয়েকটি অফিসেও হানা দেওয়া হয়। শেষ পর্যন্ত ২৫৭ কোটি টাকা উদ্ধার হয় আয়কর এবং ইডি আধিকারিকদের যৌথ অভিযানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *