হাইকোর্টের ৫ মে-র মধ্যে সিআইডি রিপোর্ট তলব শীতলকুচির মর্মান্তিক ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট ৫ মে-র মধ্যে সিআইডিকে নির্দেশ দিল শীতলকুচির ঘটনার তদন্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য ৷ ওই নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ এবং বিচারপতি অরিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়ের ডিভিশন বেঞ্চ৷

অন্যদিকে রাজ্য সরকারের তরফে নির্বাচন কমিশন কে দেওয়া হয়েছে ক্ষতিপূরণের ব্যাপারে একটি প্রস্তাবও। নির্বাচন কমিশনের বক্তব্য এতে কোনও আপত্তি নেই তাদের ৷ তবে সেই ক্ষতিপূরণ যেন দেওয়া হয় ডিএম-এর মাধ্যমেই। মামলাকারীদের তরফে জানানো হয় ক্ষতিপূরণ দেওয়ার যে প্রস্তাব এসেছে সেটা যেন আটকে না থাকে প্রস্তাবের পর্যায়ে, যেন দ্রুত ক্ষতিপূরণ পায় বঞ্চিত ক্ষতিগ্রস্ত মানুষ।

এ ব্যাপারে মামলাকারীদের তরফে আইনজীবী ফিরদৌস শামিম জানান, ” শীতলকুচি ঘটনায় আজ মামলার শুনানিতে রাজ্যের তরফে জানানো হয় এখনো পর্যন্ত দুটি এফআইআর দায়ের হয়েছে, একটা সিআইএসএফ-এর পক্ষ থেকে আরেকটা আমজাদ হোসেনের পক্ষ থেকে। দুটির ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে সিআইডি। পাশাপাশি রাজ্য সরকার ক্ষতিপূরণের একটা প্রস্তাব দিয়েছে নির্বাচন কমিশনকে। আমাদের বক্তব্য ক্ষতিপূরণ সেই দিক যেন সেটা প্রস্তাবের পর্যায়ে না থাকে, দ্রুত ক্ষতিগ্রস্ত মানুষরা যেন ক্ষতিপূরণ পায় সেই আর্জি জানিয়েছি আমরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *