নবান্ন প্রতি সপ্তাহে দেবে সেরা কর্মীর পুরষ্কার , রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ সরকারি কর্মচারিদের ভাল কাজের স্বীকৃতি প্রসঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য সরকারি কর্মচারিদের কাজের স্বীকৃতি দিতে এবার বড়সড় পদক্ষেপ করতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।জানা গিয়েছে, এবার একজন আধিকারিক বা কর্মীর ভালো কাজের কথা তুলে ধরা হবে অন্য কর্মীদের সামনে। জেলা থেকে আসা তথ্যাদি পর্যালোচনার ভিত্তিতে প্রতি সপ্তাহে তাঁদের ‘ভাল কাজের’ খতিয়ান তুলে ধরা হবে।

নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই উদ্যোগ। পুরো বিষয়টি ব্যক্তিগতভাবে তদারকি করছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদ্বী।ইতিমধ্যেই রাজ্যের সব জেলাশাসকের কাছে এই সংক্রান্ত নির্দেশিকা পৌঁছে গিয়েছে।জেলা শাসকদের কাছে যে নির্দেশিকা গিয়েছে তাতে বলা হয়েছে, সাধারণ কর্মী ও অফিসারদের সমস্ত ভালো কাজের একটি তালিকা তৈরি করতে হবে।

সেসব নিয়মিত এবং অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে তুলে দিতে হবে সমন্বয় পোর্টালে। রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে পরিচালিত একটি বিশেষ দল সেগুলি পর্যালোচনা করবে।যাঁর কাজ এই বিশেষ দলের নজর কাড়বে তাঁকেই একটি প্রেজেন্টেশন তৈরি করতে বলা হবে। তাতেই থাকবে সংশ্লিষ্ট কর্মী বা অফিসারের কাজের খুঁটিনাটি তথ্য।নবান্নের আশা, এর ফলে কর্মীরা ভীষণভাবে উদ্বুদ্ধ হবেন। সমস্ত কাজকর্ম নির্দিষ্ট সময়ে শেষ হওয়ার পাশাপাশি কাজের মানও উন্নত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *