এবার শঙ্কর ঘনিষ্ঠ ব্যবসায়ী গ্রেফতার হল রেশন দুর্নীতিতে, ED খুঁজে পেলো হাওয়ালা যোগ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার আরও এক ব্যবসায়ী। বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য ঘনিষ্ঠ ব্যবসায়ী বিশ্বজিৎ দাসকে অবশেষে গ্রেফতার করেছে ইডি। রাতভর জিজ্ঞাসাবাদের পর তদন্তে অসহযোগিতা এবং বক্তব্যে অসঙ্গতি থাকার জেরে গ্রেফতার করা হয়েছে এই ব্যবসায়ীকে। ইডি সূত্রে খবর, তাঁর বাড়িতে তল্লাশি চলাকালীন বিপুল পরিমাণ হাওয়ালা সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। এই রেশন দুর্নীতি মামলায় এখনো পর্যন্ত গ্রেফতার হলেন মোট চারজন।

এদিকে মঙ্গলবার সকাল থেকেই রেশন দুর্নীতির তদন্ত করছিল ইডি। সেই মতো তাঁরা গতকাল পৌঁছন বিশ্বজিতের সল্টলেকের আইবি ব্লক-এর বাড়িতে। ২৪ ঘণ্টার বেশি সময় ধরে চলে তল্লাশি অভিযান। রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় ওই ব্যবসায়ীকে। গোয়েন্দা আধিকারিকরা জানতে পেরেছেন, শঙ্কর ঘনিষ্ঠ বিশ্বজিতের বিদেশি মুদ্রা কেনাবেচার ব্যবসা রয়েছে, সোনার ব্যবসা রয়েছে, এছাড়াও এক্সপোর্ট ইমপোর্ট সংস্থা রয়েছে। ইডি-র সন্দেহ এই সংস্থার মাধ্যমেই বিপুল পরিমাণ রেশন দুর্নীতির টাকা পাচার হয়েছে বিদেশে। ইডি সূত্রে খবর, হাওয়ালা সংক্রান্ত প্রচুর নথি উদ্ধার হয়েছে।

মুলত, শঙ্কর আঢ্য ও তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করে বিশ্বজিতের নাম জানতে পেরেছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, যে সময় তল্লাশি চলছিল সেই সময় এই ব্যবসায়ী বাড়িতে ছিলেন না। বিমান বন্দর থেকে কার্যত তাঁকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বাড়িতে নিয়ে আসা হয়। এরপর গ্রেফতার হন তিনি। আজই পেশ করা হবে আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *