নরেন্দ্র মোদির নিজের ভাই আন্দোলনে নামছেন খোদ মোদি সরকারের বিরুদ্ধেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ যেন মোদি বনাম মোদি। গোটা দেশ দেখতে চলেছে এমনই এক দৃশ্য। খবর মিলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের ভাই প্রহ্লাদ মোদি কেন্দ্র সরকারের নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে চলেছেন বলে । এও জানা গিয়েছে আগামী বাদল অধিবেশেনর সময় সংসদ ঘেরাও কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করতে চলেছেন বলেও। প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ পেশায় মূলত রেশন ডিলার। কেন্দ্রীয় সরকারের তরফে ডিলারদের যে কমিশন দেওয়া হয়, তা বৃদ্ধির দাবিতে আন্দোলনে নামতে চলেছেন বলে খবর।

তিনি মানতে রাজি নন বর্তমানে কেজি প্রতি ২০ পয়সা কমিশন দেওয়ার ব্যবস্থাকে । প্রহ্লাদ দাবি জানিয়েছেন কেন্দ্রকে দেশের সমস্ত রেশন ডিলারদের কেজি প্রতি ৪ টাকা ৪০ পয়সা কমিশন দিতে হবে বলে। এ প্রসঙ্গে তিনি এও বলেন , ”মূল্যবৃদ্ধি কোন জায়গাতে পৌঁছেছে সবাই তা জানে। ভারত সরকারও সরকারি কর্মচারিদের ভাতা দিয়ে তিন শতাংশ মূল্যবৃদ্ধি কম করার চেষ্টা করেছে। স্বাভাবিকভাবেই সেখানে আমাদের কুড়ি পয়সা কী করে চলতে পারে। এখন আমরা একেবারেই খুশি নই কেজি প্রতি কুড়ি পয়সা কমিশনে। আমাদের কেজি প্রতি কমিশন দিতে হবে ন্যূনতম ৪ টাকা ৪০ পয়সা । আমাদের দাবি ছিল কেজি প্রতি ৪ টাকা ৫৭ পয়সা। আমরা আন্দোলন করব তা দেওয়া না হলে। ধরনা প্রদর্শন করব। ২ আগষ্ট দিল্লিতে সংসদ ঘেরাও করব ধরনা প্রদর্শন করে।”

উল্লেখ্য ,দাদা মোদির সঙ্গে প্রহ্লাদের অনেক দিনের মতানৈক্য। এমনকি এর আগেও তিনি মুখ খুলেছেন খোদ মোদি সরকারে বিরুদ্ধে । এবারে অবশ্য তাতে খানিকটা সংযম দেখালেও তিনি নিজের পেশার খাতিরে যে দাদা নরেন্দ্র মোদির বিরুদ্ধে যেতে রাজি তিনি সে কথা একেবারেই গোপন করেননি। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী জুলাইতে তিনি কলকাতায় দাঁড়িয়ে তিনি সোচ্চার হবেন মোদি সরকারের রেশন নীতির বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *