ঢালাইয়ে মাটি মেশানোর অভিযোগ ! নির্মীয়মান উড়ালপুল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উড়ালপুল হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কাজ সম্পূর্ণ হওয়ার আগেই৷ ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে বিহারের সহস্র জেলায় । এর জেরে তিন শ্রমিক মারাত্মকভাবে আহত হয়েছেন। বিহারের সহস্র জেলার কোসি নদীর উপর উড়ালপুলটি তৈরি করা হচ্ছিল দেড় কোটি টাকায়৷ ওই দিন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কানদুমের গ্রামের দিকের একটি অংশ৷ তিন শ্রমিক চাপা পড়েন সেই ধ্বংসাবশেষের নীচেই ৷ অন্যান্য শ্রমিকরা সদর হাসপাতালে নিয়ে যান তাঁদের উদ্ধার করে৷ আপাতত বিপন্মুক্ত তাঁরা৷

এদিকে দুর্ঘটনার পরই গ্রামবাসীরা প্রশ্ন তোলেন উড়ালপুল তৈরিতে ব্যবহৃত নির্মাণ সামগ্রী নিয়ে ৷ তাঁদের অভিযোগ, উড়ালপুল নির্মাণে ব্যবহার করা হয় নিম্নমানের জিনিস৷ যে কারণে সেটি ভেঙে পড়ে৷ যদিও ইঞ্জিনিয়াররা অভিযোগ অস্বীকার করেন৷ তাঁরা জানিয়েছেন, উড়ালপুলে ঢালাইয়ের কাজ শুরু হয় বুধবার রাত থেকে৷ বৃহস্পতিবার সকালে ওই কাজ শুরুর পরই দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল ভেঙে পড়েছিল বিহারের ভাগলপুরের সুলতানপুরে গঙ্গার উপর তৈরি হওয়া সেতুর একাংশ ৷ সেই ঘটনায় সরব হয়েছিলেন খোদ কেন্দ্রীয়মন্ত্রী নীতিন গড়করি৷ দুর্ঘটনার জন্য তিনি বরাত পাওয়া সংস্থাকেই দায়ী করেছিলেন৷ জানিয়েছিলেন,সেতুটি ভেঙে পড়ে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্যই৷ ফের নির্মীয়মান সেতুর একাংশ ভেঙে পড়ায় উঠতে শুরু করেছে হাজারও প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *