নর্থ ইস্ট এক্সপ্রেসের ২১টি কামরাই লাইনচ্যুত, কমপক্ষে ৪ জনের মৃত্যু হল বিহারে রেল দুর্ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চার-পাঁচটি নয়, লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেসের সবকটি কামরাই। বুধবার রাতে বিহারের বক্সার জেলার রঘুনাথপুর রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয় নর্থ ইস্ট এক্সপ্রেস । প্রাথমিকভাবে ৪-৫টি কামরা লাইনচ্যুত হয়েছে বলে অনুমান করলেও, পরে পূর্ব-মধ্য রেলওয়ের তরফে জানানো হল যে ট্রেনের ২১টি কামরাই লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় এখনও অবধি চারজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন আরও কমপক্ষে ৭০ জন যাত্রী।

জানা গিয়েছে, দিল্লির আনন্দ বিহার থেকে অসমের কামাখ্যায় যাচ্ছিল নর্থ ইস্ট এক্সপ্রেস। বিহারের রঘুনাথপুর রেলওয়ে স্টেশন পার করার পরই, রাত ৯টা ৫৩ মিনিট নাগাদ হঠাৎ দুর্ঘটনার মুখে পড়ে ট্রেনটি। দুটি এসি ৩ টায়ার কোচ একে অপরের উপরে উঠে যায়। চারটি কামরা লাইনচ্যুত হয়ে পাশের জমিতে পড়ে যায়।

দুর্ঘটনার পরই ঘটনাস্থলে এসে পৌঁছন পূর্ব-মধ্য রেলওয়ের শীর্ষ আধিকারিকরা। রাতের অন্ধকারে প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করতে সামান্য বেগ পেতে হলেও, রাত সাড়ে ১১টা নাগাদ ঘটনাস্থলে এসে পৌঁছয় এনডিআরএফের দল। একে একে সমস্ত কামরা থেকে সুরক্ষিতভাবে উদ্ধার করে আনা হয় যাত্রীদের। গুরুতর আহত যাত্রীদের পটনার এইমসে নিয়ে যাওয়া হয়েছে।

কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তা জানা না গেলেও, প্রাথমিক তদন্তের পর রেলের তরফে জানানো হয়েছে, ২১টি কামরাই লাইনচ্যুত হয়েছে। চারটি কামরা সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলি হল- এম২ (নবম কোচ), বি৭ (একাদশ কোচ), বি৪ (ষোড়শ কোচ) ও বি৫ (পঞ্চদশ কোচ)।

বক্সার পুলিশ সুপার মণীশ কুমার বলেন, “দুর্ঘটনায় এখনও অবধি চারজন যাত্রীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৭০ জন। তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স ও চিকিৎসকরা হাজির রয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *