নাথুরাম গডসের প্রশংসা মহাত্মা গান্ধীকে হত্যা করার জন্য! ধর্মগুরুর বিরুদ্ধে মামলা দায়ের হল বিতর্কিত মন্তব্যের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মহাত্মা গান্ধীকে হত্যা করার জন্য নাথুরাম গডসের ভূয়সী প্রশংসা! বিতর্কিত মন্তব্যের জন্য এবার মামলা দায়ের করা হল ধর্মগুরুর বিরুদ্ধে। উল্লেখ্য, ছত্তিশগড়ের রায়পুরে আয়োজিত দুই দিনের ধর্ম সংসদে স্বঘোষিত ধর্মগুরু কালীচরণ মহারাজ অবমাননাকর শব্দ ব্যবহার করেছেন মহাত্মা গান্ধীর বিরুদ্ধে। এর ফলে তাঁর বিরুদ্ধে নথিভুক্ত করা হয়েছে একটি এফআইআরও ।তিনি মূলত নাথুরাম গডসের প্রশংসা করেছিলেন মহাত্মা গান্ধীকে হত্যা করার জন্য।

জানা গিয়েছে যে রায়পুরে ধর্ম সংসদের জন্য জড়ো হয়েছিলেন প্রায় ২০ জন আধ্যাত্মিক নেতা। সেই অনুষ্ঠানে তাঁরা হিন্দু রাষ্ট্রের দাবিও তোলেন। এরপর তাঁরা হিন্দুদের নিজেদের হাতে অস্ত্র তুলে নিতে বলেন এবং প্রয়োজনে প্রস্তুত থাকতেও বলেন আত্মরক্ষার জন্য ।এরপর কালীচরণ ভারত বিভাগের জন্য মহাত্মা গান্ধীকে দায়ী করেন এবং তিনি নাথুরাম গডসেকে ধন্যবাদও জানান তাঁকে হত্যা করার জন্য। তাঁর এই বক্তব্যের পর ধর্ম সংসদে তোলপাড় শুরু হয়। তাঁর এইরূপ মন্তব্যের পরই অনুষ্ঠানের মঞ্চ ছেড়ে চলে যান ধর্ম সংসদের প্রধান পৃষ্ঠপোষক মহান্ত রামসুন্দর ।

এদিকে কংগ্রেসের রাজ্য কমিটির প্রমোদ দুবে অভিযোগ দায়ের করেছেন টিকরাপাড়া থানা ও সিভিল লাইন থানায়। সিভিল লাইনস থানায় কংগ্রেস নেতা মোহন মাকরাম বলেছেন, ‘কালীচরণ মহারাজ মহাত্মা গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর শব্দ ব্যবহার করেছেন। তিনি পুরো জাতিকে অপমান করেছেন। তাঁর বিরুদ্ধে এফআইআর করা উচিত।’ জানা গিয়েছে যে অভিযুক্ত কালীচরণের বিরুদ্ধে ৫০৫(২) এবং ২৯৪ ধারার অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *