নিমতলা মহাশ্মশানের বৈদ্যুতিক চুল্লি বন্ধ হল যান্ত্রিক ত্রুটির কারণে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিমতলা শ্মশান ঘাটের বৈদ্যুতিক চুল্লি ৪৮ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হল যান্ত্রিক ত্রুটিরকারণে। জানা গেছে কোভিড দেহ প্লাস্টিকে মোড়ানো থাকায় দাহকার্যের সময় যে তরল পদার্থ তৈরি হচ্ছে, তাতে বিকল হয়ে যাচ্ছে চুল্লির যন্ত্রাংশ।

কলকাতা পৌর নিগম সূত্রের খবর, যে চারটি বৈদ্যুতিক চুল্লিতে এতদিন কোভিড মৃতদেহ দাহ করা হত, তার মধ্যে খারাপ হয়ে গিয়েছে তিনটি চুল্লি। এর পাশাপাশি প্রচুর পরিমাণে দূষিত কালো ধোঁয়া বেরোচ্ছে তিনটি চিমনি দিয়েই, যা ক্রমশ ছড়িয়ে পড়ছে আশেপাশের জনবসতির মধ্যেও ।বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরাও ।

মূলত নিমতলা শ্মশানের চুল্লি বন্ধ করে দেওয়া হয় রবিবার সকাল থেকেই । জরুরি ভিত্তিতে চুল্লি মেরামতির কাজ শুরু করে দেওয়া হয়েছে এ দিন সকাল থেকেই। নিমতলা মহাশ্মশানের মৃতদেহগুলি অন্যান্য শ্মশানে নিয়ে যাওয়ার জন্য জানানো হয়েছে কলকাতা পৌরনিগমের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে। শুধুমাত্র কোভিডবিহীন স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে মৃতদেহ দাহ করা যাবে কাঠের চুল্লিতে। নিমতলা মহাশ্মশান বন্ধ হয়ে যাওয়াতে মৃতদেহের স্তূপ ক্রমশ জমেছে বিরজুনালা ও ধাপায়। অন্যদিকে করোনামুক্ত মৃতদেহ দাহ করার জন্য কেওড়াতলা মহাশ্মশানেও চাপ বেড়েছে ক্রমশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *