সম্পূর্ণ লকডাউন এখনই নয় বাংলায় ,আবারও আশ্বাস এ রাজ্যের মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সব জল্পনার অবসান ঘটিয়ে এক সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, পূর্ণাঙ্গ লকডাউন এখনই হচ্ছে না বাংলায়। তার পরিবর্তে তিনি জোর দিয়েছেন, একদম লকডাউন না করে কিভাবে লকডাউন এর মতো বিধি মানা যায় সেক্ষেত্রে। অর্থাত্‍ এখন যেভাবে আংশিক লকডাউনের মাধ্যমে বাংলার জনজীবন পরিচালিত হচ্ছে আগামী দিনেও জনজীবন চলবে ঠিক সেইভাবেই। গত বছরের মতো যে পূর্ণাঙ্গ লকডাউন হচ্ছে না সেটা মুখ্যমন্ত্রী আবার জানিয়ে দিলেন। সেই সঙ্গে তিনি এটাও জানিয়ে দিয়েছেন রাজ্য সরকার বিনামূল্যে ভ্যাক্সিন দেবে রাজ্যের সব বাসিন্দাকেই।

কোভিডের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এখন পূর্ণাঙ্গ লকডাউনের পথে চলে গিয়েছে দেশের প্রায় দুই তৃতীয়াংশ এলাকাই। এই মুহূর্তে লকডাউন চলছে দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, মহারাষ্ট্র, কর্ণাটকে। তবে বাংলার মতো দেশের বেশ কিছু রাজ্য আংশিক লকডাউনের পথেও হেঁটেছে কোভিড সংক্রমণ ঠেকাতে। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, ‘সাধারণ মানুষকে লকডাউনের মতো আচরণ করতে হবে লকডাউনের ঘোষণা না করে,। কারণ সাধারণ মানুষের অসুবিধা হবে ফের সম্পূর্ণ লকডাউন ঘোষিত হলে। দরিদ্র মানুষ মারা যাবেন না খেতে পেয়ে , সেটা আমরা কোনো রকমেই চাই না।’ আর মুখ্যমন্ত্রীর এই কথাতেই স্পষ্ট যে বাংলায় এবার অন্তত পূর্ণাঙ্গ লকডাউন হচ্ছে না গতবছরের মতো।

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়েছেন বিধানসভা নির্বাচনে জয় নিয়ে। বলেছেন, ‘তৃতীয়বার ক্ষমতায় আনার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি মা, মাটি, মানুষকে। আমরা কৃতজ্ঞ বাংলার মানুষের প্রতি । সব ধর্মের মানুষই সমর্থন করেছেন আমাদের। আমরা বিভেদ চাই না, আমরা ঐক্য চাই। এই রায় শান্তির, সম্প্রীতি, উন্নয়ন, সংহতি রায়।’ একই সঙ্গে মুখ্যমন্ত্রী একদিকে যেমন রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা জানিয়েছেন তেমনি সরবও হয়েছেন কেন্দ্রের ভ্যাকসিন নীতি নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *