নীতীশ কুমার নয়, এবার কংগ্রেস থাকছে বিরোধী জোটের বৈঠকের পৌরহিত্যে, এমনকি বদলাতে পারে দিনক্ষণ-গন্তব্যও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১২ নয়, ১৪ জুলাই বসতে পারে বিরোধী জোটের বৈঠক । গত ২৩ জুন বিহারের পটনায় বসেছিল চাঁদের হাঁট। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাতেই জোট বাঁধার লক্ষ্যে বৈঠকে বসেছিল মোট ১৫টি সমমনস্ক বিরোধী দল । কিন্তু সেই বৈঠকে জোটের ভবিষ্যৎ নিয়ে কোনও ইতিবাচক ইঙ্গিত মেলেনি। বরং সামনে এসেছে বিরোধীদের মধ্য়ে বিরোধ। পটনার বিরোধী জোটের বৈঠক শেষেই জানিয়ে দেওয়া হয়েছিল যে জোটের আলোচনা করতে ফের তাঁরা বৈঠকে বসতে চলছে। আগামী ১২ জুলাই এই বৈঠকের সম্ভাব্য তারিখ ধার্য করা হয়েছিল। তবে সূত্রের খবর, ১২ নয়, ১৪ জুলাই বৈঠক হতে পারে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের পৌরহিত্যে যে বিরোধী জোটের বৈঠক বসেছিল, তা সম্পূর্ণ ব্যর্থ নয় বলেই দাবি করেছিলেন বৈঠকে যোগ দেওয়া সমস্ত নেতারা। তাঁরা জানিয়েছিলেন, জোট নিয়ে আলোচনা এগিয়েছে। জোটের পরবর্তী রোডম্যাপ তৈরি করতেই সিমলায় ফের বৈঠকে বসবেন সকলে।

জানা গিয়েছে, এখনও অবধি সিমলায় বৈঠক হওয়ার কথা থাকলেও, এখনও বৈঠকের স্থান বাছাই করা হয়নি। এদিকে লাগাতার বৃষ্টির কারণে হিমাচল প্রদেশে আবহাওয়া খারাপ হওয়ায়, গন্তব্য বদল করারও পরিকল্পন করা হচ্ছে। সূত্রের খবর, সিমলার বদলে এই বৈঠক হতে পারে রাজস্থানে জয়পুরে। এদিকে সূত্র মারফত আরও জানা গিয়েছে, গতবার বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমার বৈঠকের আয়োজন করলেও, এবারের বৈঠকের আয়োজক হবে কংগ্রেস। সংসদের বাদল অধিবেশন শুরুর আগেই এই বৈঠক হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *