নেতাজি জন্মজয়ন্তী পালন হল শহরজুড়ে! শোভাযাত্রা থেকে মূর্তিতে মাল্যদান দেশনায়কের প্রতি বিশেষ শ্রদ্ধা জানাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দার্জিলিং থেকে সুন্দরবন নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৬তম জন্মদিবস পালিত হচ্ছে মহা ধুমধাম করে। এমনকি শহর কলকাতাও এই মহামানবকে স্মরণ করছে নানা অনুষ্ঠানের মাধ্যমে। রাজ্যপাল সিভি আনন্দ বোস থেকে রাজ্য মন্ত্রিসভার একাধিক সদস্যকে উপস্থিত থাকতে দেখা গিয়েছে শহরের উত্তর থেকে দক্ষিণ, নানা প্রান্তে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে। পিছিয়ে ছিল না এমনকি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিও । নেতাজির জন্মদিন উদযাপনের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে রাজ্য বিজেপির সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদারও। এদিকে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি মূর্তির পাদদেশে নেতাজি জন্মজয়ন্তী কমিটি আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আবার এদিন সকালে নেতাজি ভবনেও আয়োজিত হয় একটি পৃথক অনুষ্ঠানও। সেখানেও সকাল থেকে চোখে পড়ার মতো ছিল উৎসাহী মানুষের ভিড়। পাশাপাশি চেতলায় নিজের পাড়ায় নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলান রাজ্যের মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম। এদিকে লেক টাউনে নেতাজির মূর্তিতে মাল্যদান করতে দেখা গিয়েছে দমকলমন্ত্রী সুজিত বসুকেও । উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ সাংসদ সৌগত রায় মহাশয়।

অপরদিকে, শহিদ মিনারের অনুষ্ঠানে উপস্থিত থেকে নেতাজি মূর্তিতে মাল্যদান করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একইভাবে ধর্মতলায় বিজেপি সাংসদ দিলীপ ঘোষ এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নেতাজি মূর্তিতে মাল্যদান করে তাকে এই বিশেষ শ্রদ্ধা জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *