পার্থ হয় স্বেচ্ছায় পদত্যাগ করুন, না হলে অপসারণ করা হোক মন্ত্রিসভা থেকে; এমনি সুপারিশ কলকাতা হাইকোর্টের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরা দিতে হবে সিবিআই দফতরে । এমনই নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এখানেই থেমে থাকেননি, উচ্চ আদালত স্বেচ্ছায় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার জন্যও পরামর্শ দিল রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

আজ বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই সংক্রাম্ত মামলার রায়ে বলেন, যে ধরনের দুর্নীতির অভিযোগ উঠেছে তা উদ্বেগজনক। অভিযোগ রয়েছে খোদ মন্ত্রীর বিরুদ্ধে । তদন্তের নিরপেক্ষতা ও স্বচ্ছতার স্বার্থে মন্ত্রিসভা থেকে ইস্তফা নেওয়া উচিত পার্থ চট্টোপাধ্যায়ের। তিনি যদি তা না করেন, তা হলে আদালত সরকার ও রাজ্যপালের কাছে সুপারিশ করছে তাঁকে অপসারণ করা হোক মন্ত্রিসভা থেকে।

সিঙ্গেল বেঞ্চের পর এবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ! CBI তদন্তের নির্দেশ বহাল রাখল স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায়। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে৷ এমনটাই জানাল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ৷ এই মামলায় একক বেঞ্চের সঙ্গে তারা বেশ কিছু বিষয়ে সহমত৷ ফলে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিল দুর্নীতির তদন্তে ।

এদিন ডিভিশন বেঞ্চ জানায়, ‘নির্দিষ্ট তথ্যপ্রমাণ থাকলে সিবিআই তদন্তের নির্দেশ দিতেই পারে আদালত। ন্যায় বিচারের ক্ষেত্রে সিঙ্গল বেঞ্চ সীমা অতিক্রম করেছে বলে ডিভিশন বেঞ্চ’মনে করে না। পাশাপাশি এসএসসি দুর্নীতি মামলায় সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ মনে করছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়িত বলেও ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *