পুলিসের ভূমিকা ঠিক ছিল না আনিস-কাণ্ডে, অবশেষে রাজ্য সরকারের স্বীকারোক্তি আদালতের কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে রাজ্য সরকার আনিস-কাণ্ডে পুলিসের ভূমিকা যথাযথ ছিল না বলে স্বীকার করে নিল আদালতের কাছে। মঙ্গলবার আনিস মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, আমি স্বীকার করছি, পুলিস উপযুক্ত ভূমিকা পালন করেনি ঘটনার দিন। ওইদিন আইন মেনে হয়নি পুলিসের অভিযানও । তবে তাঁর দাবি, আনিসকে খুন করা হয়েছে, তদন্তে উঠে আসেনি এমন কোনও তথ্য।

এজি আদালতে আরও জানান, তিনি কোনও চেষ্টা করছেন না পুলিস অফিসারদের রক্ষা করার। ঘটনা কী ঘটেছে, বলা হচ্ছে সেটাই । কোনও উদ্দেশ্য ছিল না এমনকি এই ঘটনার পিছনে। তাঁর আরও দাবি, আনিস খান কে ছিলেন, তা পুলিস জানত না। একটি পকসো মামলায় অভিযোগ ছিল আনিসের বিরুদ্ধে। আনিস জানতেন, তাঁকে পুলিস গ্রেফতার করতে আসছে।

এদিন শুনানি চলাকালে বিচারপতি রাজশেখর মান্থা বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে, পুলিসের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে কোনও ঘটনার তদন্ত করা উচিত নয় সেই পুলিসকে দিয়েই । ভুক্তভোগী ও পরিবারের সদস্যদের আস্থা অর্জনের জন্যই এই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বিচারপতি এজির কাছে আরও বলেন, রাজ্যের তদন্ত হয়েছে সঠিকভাবেই। কোথায় কী ত্রুটি আছে তাও সামনে এসেছে। এরপরেও কি দরকার আছে স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত করার? বিচারপতির মতে আমাদের প্রশাসন ভালো অন্যান্য অনেক জায়গার থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *