পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি অনির্দিষ্টকালের জন্য আন্দোলন শুরু করল ফেন্সিংয়ের বিরোধিতা করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার অনির্দিষ্টকালের জন্য পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি আন্দোলনের পথে নামল মেলার মাঠে পাঁচিল ও বেড়ার (ফেন্সিং) বিরোধিতা করে। বুধবার করেকমিটির সদস্যরা আন্দোলন শুরু করেন ভূবনডাঙার শান্তিনিকেতন রোডে মঞ্চ তৈরি। তাতে এমনকি শামিল হয়েছেন এলাকার স্থানীয়রা বাসিন্দারাও।

প্রসঙ্গত, বিশ্বভারতীর পৌষ মেলার মাঠে সোমবার থেকে ফেন্সিংয়ের কাজ ফের শুরু হয়েছে কলকাতা হাইকোর্ট গঠিত কমিটির নির্দেশ মেনেই। তবে মেলামাঠ বাঁচাও কমিটি তার বিরোধিতায় আন্দোলনে শুরু করেছে মঙ্গলবার থেকেই। এদিনই তারা বোলপুর এলাকায় মাইকিং করে প্রচার করে সকাল থেকেই। প্রতিবাদ জানায় এমনকি বাউল গানের মাধ্যমে। খবর মিলেছে বীরভূমের জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে এ নিয়ে আবেদনপত্রও জমা দেওয়া হয়েছে বলেও । বুধবার আরও বড় আকার নিল সেই আন্দোলনই। প্রতিবাদের মঞ্চ তৈরি হওয়ায় মনে করা হচ্ছে এই আন্দোলন আরও অনেক দূর যাবে বলেই।

এদিকে, কলকাতা হাইকোর্ট কোনওরকম স্থগিতাদেশের নির্দেশ দেয়নি বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল তোলার কাজে। রাজ্য সরকারের আবেদনের প্রেক্ষিতে বুধবার প্রধান বিচারপতি টিভি রাধাকৃষ্ণণের বেঞ্চ জানিয়েছে, পাঁচিল তৈরিতে স্থগিতাদেশের জন্য রাজ্য চাইলে দ্বারস্থ হতে পারে হাইকোর্ট নিযুক্ত কমিটির কাছে। কমিটিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এবিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *