প্রধানমন্ত্রী মোদী ঐক্যের বার্তা দিলেন প্রজাতন্ত্র দিবসে, নারীশক্তি দেশের নেতৃত্বে দিল্লির রাজপথে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একতার সঙ্গে সকলকে এগিয়ে যাওয়ার বার্তা। রাজধানী দিল্লিতে কর্তব্যপথে শুরু হয়ে গিয়েছে প্যারেড। নারীশক্তিই দিলেন তার নেতৃত্ব। একের পর এক সমরাস্ত্রের প্রদর্শণ করছে ভারত। নৌসেনা থেকে বায়ুসেনার একেকটি বাহিনীর রাজপথে দেশের গৌরবের পতাকা নিয়ে হেঁটে চলেছে।
এরই মধ্যে শ্রদ্ধা শহিদ বেদিতে মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে দেশবাসীকে ঐক্যের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীকে একসঙ্গে এগিয়ে চলার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। এবারের প্রজাতন্ত্র দিবস একটু বেশিই বিশেষ কারণ এবছর স্বাধীনতার অমৃতকাল উদযাপন করা হচ্ছে। সেকারণে এবারের প্রজাতন্ত্র দিবসেও বিশেষ ভাবে আয়োজন করা হয়েছে।
রাজপথে মার্চ পাস্টে সেনাবাহিনীর একাধিক বিভাগ। নৌসেনা থেকে শুরু করে বায়ু সেনার শক্তি প্রদর্শন। একাধিক রাজ্যের ট্যাবলোয় তুলে ধরা হয়েছে ভারতের সংস্কৃতি। অসমের ট্যাবলোয় দেখা গিয়েছে কামাক্ষ্যা মন্দির। আবার অন্ধ্র প্রদেশের ট্যাবলোয় দেখা গিয়েছে মকর সংক্রান্তির উদযাপন। আবার পশ্চিমবঙ্গের ট্যাবলোয় দেখা গিয়েছে দুর্গাপুজো। যে দুর্গাপুজো ইউনেস্কো স্বীকৃতি পেয়েছে। যে সম্মান প্রাপ্তি উপলক্ষ্যে এবছর বড় করে গোটা রাজ্যে দুর্গাপুজো উদযাপন করা হয়েছে।
কুচকাওয়াজে সামিল হয়েছেন সেনাবাহিনীর বিশেষ দল ক্যামেল রেজিমেন্ট। রাজস্থানে মূলত সী মান্ত পাহারার কাজ করে এই ক্যামেল রেজিমেন্ট। এছাড়া একাধিক মারণ অস্ত্রও প্রদর্শন করা হয়েছে রাজপথে। তারপ মধ্যে অন্যতম ব্রাহ্মোস মিসাইল। এনসিসির ক্যাডারদেরও মার্চপাস্ট করতে দেখা গিয়েছে রাজপথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *