দেশের সবচেয়ে নিরাপদ গাড়ি কম দামে , Tata Punch-এ আপনি পাবেন দুর্দান্ত লুক ও আকর্ষণীয় সব ফিচার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এই মুহূর্তে দেশের অত্যন্ত জনপ্রিয় একটি গাড়ি হল Tata Punch। কম্প্যাক্ট একটা SUV, তার জনপ্রিয় হওয়ার পিছনে রয়েছে দুটো কারণ। এক, গাড়িটি এই মুহূর্তে দেশের অন্যতম নিরাপদ একটি গাড়ি, দুই, টাটা পাঞ্চের দামও বেশ কম।

কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি আগেই জানিয়েছিলেন, দেশের রাস্তায় চলমান সমস্ত গাড়ির এয়ার ব্যাগ থেকে শুরু করে অন্যান্য সুরক্ষা বৈশিষ্ট্যগুলির উপরে বেশি জোর দেওয়া হচ্ছে।তাই, এখন নিরাপদ গাড়ির সংখ্যাটাও দেশে বেড়ে গিয়েছে। তার মধ্যেই অন্যতম হল এই Tata Punch।শক্তিশালী, কম দামি, Tata-র সাব-কম্প্যাক্ট SUV সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Tata Punch: 5 স্টার রেটিং প্রাপ্ত গাড়িTata Punch এই মুহূর্তে দেশের একমাত্র সস্তার গাড়ি, যা নিরাপত্তার দিক থেকে 5 স্টার রেটিং প্রাপ্ত। অনেকে আবার এই গাড়িটিকে ‘সলিড আয়রন’ আখ্যাও দিয়ে থাকেন। ২০২১ সালে Tata Punch লঞ্চ হওয়ার পর থেকে WagonR এবং Swift-এর মতো গাড়িগুলির বিক্রিবাট্টা তরতর করে পড়তে থাকে। তবে যাঁরা টাটা পাঞ্চ গাড়িটি পছন্দ করেন, তাঁদের জন্য একটি সুখবরও রয়েছে।

শীঘ্রই Tata Punch-এর একটি CNG ভার্সনও লঞ্চ করা হবে। ডুয়াল সিলিন্ডার CNG প্রযুক্তির সেটিই প্রথম গাড়ি হতে চলেছে। মডেলটির বুট স্পেসও অন্যরকম হতে চলেছে বলে জানা গিয়েছে। চলতি বছরের শেষ দিকেই Tata Punch CNG লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

কম দামি এই গাড়িতেই আপনি পেয়ে যাবেন 5 স্টার সেফটি রেটিং, যা Global NCAP দ্বারা প্রাপ্ত। মাত্র 5.99 লাখ টাকায় Tata Punch-এর এক্কেবারে বেস মডেলটি আপনি পেয়ে যাবেন।
এটি একটি 5-সিটার গাড়ি, যাতে হেসেখেলে একটা পরিবারের জায়গা হয়ে যেতে পারে। 366 লিটারের বুট স্পেস দেওয়া হয়েছে গাড়িটিতে, যাতে সেখানে আপনি অনেক কিছু রাখতে পারেন। গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮৭ মিমি, যার কারণে দুর্গম রাস্তার জন্য Tata Punch শ্রেষ্ঠ গাড়ি হিসেবে অবতীর্ণ হয়েছে।

Tata Punch: শক্তিশালী ইঞ্জিনবডির মতো টাটা পাঞ্চের ইঞ্জিনও খুব শক্তিশালী। Tata Punch-এ রয়েছে একটি 1.2 লিটারের পেট্রল ইঞ্জিন, যা 86 bhp শক্তি এবং 113 nm টর্ক দিতে পারে। রয়েছে 5-স্পিড ম্যানুয়াল এবং অপশনাল একটি 5-স্পিড অটোমেটিক গিয়ারবক্স।

প্রতি লিটারে ১৯ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে টাটা পাঞ্চ গাড়িটি।Tata Punch: ফিচার্সফিচার্সের দিক থেকে Tata Punch গাড়িতে রয়েছে ৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে।রয়েছে একটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট প্যানেল, অটো এয়ার কন্ডিশনার, অটোমেটিক হেডলাইট, কানেক্টেড কার টেক এবং ক্রুজ় কন্ট্রোল।পিওর, অ্যাডভেঞ্চার, অ্যাকমপ্লিশড এবং ক্রিয়েটিভ এই কয়েকটি ভার্সনের Tata Punch পেয়ে যাবেন আপনি। গাড়িটির বিশেষ কিছু এডিশনও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *