ফের চলচ্চিত্র জগতে শোকের ছায়া, প্রয়াত হল তরুণ মজুমদার, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :ফের দুঃসংবাদ বাংলা বিনোদন জগতে। সোমবার যেন আকাশ ভেঙে পড়ল বাংলা ইন্ডাস্ট্রির মাথায় ! আবারও অভিভাবক বিয়োগ হল টলিউডের। প্রয়াত হল কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদার। এদিকে বাংলা বিনোদুনিয়ার তারকারা গভীর শোকে ভেঙে পড়েছে স্বনামধন্য পরিচালকের প্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই । তাঁরা কিছুতেই মানতে পারছেন না একের পর এক অভিভাবকের চলে যাওয়াটাকে। এমনকি টুইটেও গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ও ।

প্রসঙ্গত, সোমবার সকাল ১১টা ১৭ মিনিটে প্রয়াত হন তরুণ মজুমদার।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তরুণ মজুমদার অসুস্থ ছিলেন মূলত দিন কয়েক ধরেই। এসএসকেএম হাসপাতালের আইসিইউতেও ভর্তি ছিলেন। তাকে রাখা হয়েছিল লাইফ সাপোর্টে। তবে তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয় গত বৃহস্পতিবারই । খবর পেয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে দেখতে হাসপাতালে ছুটে যান। ৫ সদস্যের এক মেডিক্যাল বোর্ড ছিলেন তরুণ মজুমদারের চিকিৎসার তত্ত্বাবধানেও ।

এদিকে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হৃদযন্ত্র ঠিকমতো কাজ করছিল না বর্ষীয়াণ এই পরিচালকের। সংক্রমণও ছিল ফুসফুসে। শ্বাসকষ্টও হচ্ছিল। রাইস টিউব দিয়ে পরিচালককে খাওয়ানো হচ্ছিল । তবে চিন্তা ক্রমশ বাড়ায়, পরিচালক তরুণের আচ্ছন্নভাব বৃদ্ধি পাওয়া। পাশাপাশি শারীরিক বেশ কিছু সমস্যা তো ছিলই বার্ধ্যজনিত কারণে।১৯৩১ সালের অবিভক্ত বাংলায় জন্ম তরুণ মজুমদারের। পরিচালকের ঝুলিতে রয়েছে চার-চারটি জাতীয় পুরস্কার । এছাড়াও তিনি পেয়েছেন ৭টি BFJA পুরস্কার, ৫টি ফিল্মফেয়ার, আনন্দলোক-সহ অগণিত পুরস্কার। ১৯৯০ সালে ভারত সরকারের থেকে পদ্মশ্রী সম্মানেও ভূষিত হন তিনি।

পরিচালক হিসেবে শিঁকে ছেড়েন ১৯৫৯ সালে। আর বাজিমাত হয় প্রথম সিনেমাতেই ! চাওয়া পাওয়া তৈরি করে ফেলেন উত্তম-সুচিত্রার মতো হিট জুটি নিয়ে । ৬২ সালে প্রথমবার জাতীয় পুরস্কার হাতে তুলে নেন কাঁচের স্বর্গ সিনেমার জন্য। এছাড়াও, বাংলা ছবির দর্শকদের উপহার দেন বালিকাবধূ, কুহেলি, শ্রীমান পৃথ্বীরাজ, দাদার কীর্তি, ভালবাসা ভালবাসা, আপন আমার আপন-এর মতো একাধিক ব্লকবাস্টার সিনেমাও।উল্লেখ্য, তরুণ মজুমদার তাঁর গোটা ফিল্মি কেরিয়ারে সবথেকে বেশি কাজ করেছেন স্ত্রী-অভিনেত্রী সন্ধ্যা রায় ও তাপস পালকে নিয়ে। শুধু তাই নয়, তাঁর হাত ধরেই রুপোলি পর্দায় উঠে আসেন মৌসুমী চট্টোপাধ্যায়, মহুয়া রায়চৌধুরি, তাপস পাল, অয়ন বন্দ্যোপাধ্যায়দের মতো তাবড় তাবড় অভিনেতা ও অভিনেত্রীরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *