ফের বড় দুর্নীতির খোঁজ ভোটের মুখেই, ইডির ২৫ জায়গায় তল্লাশি রাজ্য জুড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাস শেষেই ভোট। তার আগেই সক্রিয় ইডি। রাজস্থান জুড়ে তল্লাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের । জানা গিয়েছে, জল জীবন মিশন ঘিরে আর্থিক দুর্নীতির তদন্তেই তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। আইএএস অফিসারের বাড়ি সহ মোট ২৫টি জায়গায় শুক্রবার সকাল থেকেই তল্লাশি অভিযান শুরু হয়েছে।ইডি সূত্রে জানা গিয়েছে, জয়পুর, দৌসা মিলিয়ে রাজ্যের ২৫টি জায়গায় তল্লাশি অভিযান চলছে। আরও বেশ কয়েকজন ইডির র‌্যাডারে রয়েছেন বেআইনি আর্থিক তছরুপের মামলায়। তাদেরও জিজ্ঞাসাবাদ করা হতে পারে। প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসেও ইডি এই মামলায় রাজস্থান জুড়ে তল্লাশি অভিযান চালিয়েছিল।

জানা গিয়েছে, রাজস্থানের অ্যান্টি-কোরাপশন ব্যুরোর তরফেই প্রথম আর্থিক দুর্নীতির অভিযোগ দায়ের করা হয়। পুলিশি এফআইআরে অভিযোগ ছিল, জল জীবন মিশন ঘিরে দুর্নীতি হয়েছে। শ্রী শ্যাম টিউবওয়েল কোম্পানির মালি পদমচন্দ জৈন, শ্রী গণপতি টিউবওয়েল কোম্পানির মালিক মহেশ মিত্তল সহ আরও বেশ কয়েকজন সরকারি কর্মীদের ঘুষ দিয়েছিলেন বেআইনিভাবে টেন্ডার পাওয়া, বিল পাশ করিয়ে নেওয়া ও বেআইনি কাজ করিয়ে নেওয়ার জন্য। মূলত জনস্বাস্থ্য ও ইঞ্জিনিয়ারিং বিভাগেই এই দুর্নীতি হয়েছিল।

ইডি এই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে। ইডির তরফে বিবৃতিতে জানানো হয়, অভিযুক্তরা হরিয়ানা থেকে চুরি যাওয়া বিভিন্ন পণ্য কেনার সঙ্গেও যুক্ত বলে মনে করা হচ্ছে। সেই পণ্যই টেন্ডার বা চুক্তিতে নিজেদের পণ্য বলে উল্লেখ করে কাজ শেষের ভুয়ো প্রমাণ জমা দেওয়া হত সরকারের কাছে।

আগামী ২৫ নভেম্বর রাজস্থানে ২০০ আসনে বিধানসভা নির্বাচন। ভোটের ফল প্রকাশ হবে ৩ ডিসেম্বর। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট অভিযোগ করেছেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশেই ইডি-সিবিআইয়ের মতো তদন্তকারী সংস্থাগুলি রাজ্যে অভিযান চালাচ্ছে ও বিরোধীদের নিশানা বানাচ্ছে। প্রসঙ্গত, সম্প্রতিই অশোক গেহলটের ছেলেকেও পরীক্ষা নিয়ে জালিয়াতির মামলায় সমন পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *