বড় ঘোষণা পুজোর আগেই, রাজ্যে নিয়োগ হচ্ছে ৭ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক! বিশেষ জোর শিল্প তালুকের ক্ষেত্রেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যবাসীর জন্য ফের সুখবর পুজোর আগেই। জানা গেছে রাজ্য সরকার প্রাথমিকে নিয়োগ করবে সাত হাজারের বেশি শিক্ষক। প্রাথমিকে সাত হাজারের বেশি শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয় মন্ত্রিসভার একটি বিশেষ বৈঠকে। অর্থাত্‍ এবার শেষ হতে চলেছে দীর্ঘদিনের নিয়োগ প্রক্রিয়া। এদের মধ্যে ৩১৭৯ টি প্রাথমিক শিক্ষক পদ তৈরি করা হয়েছে মালদা ও উত্তর ২৪ পরগনা জোনের জন্য। এছাড়াও শিল্পে সুযোগ করে দিতে রাজ্য সরকার বিশেষ জোর দিল বেসরকারি উদ্যোগে ইন্ডাস্ট্রিয়াল পার্ক করার বিষয়ও।

আগে কুড়ি একর জমি লাগতো প্রাইভেট ইন্ডাস্ট্রিয়াল পার্ক করতে গেলে।তা কমিয়ে পাঁচ একর করা হয়েছে সোমবার রাজ্য মন্ত্রিসভার বিশেষ বৈঠকে। আরও জানা গিয়েছে ওই ইন্ডাস্ট্রিয়াল পার্ক ব্যবহার করা যাবে লজিস্টিক হাব ওয়্যারহাউজ ,কোল্ডস্টোরেজ, পোল্ট্রি এবং ফিশারিজের কাজেও। এছাড়াও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় ইটভাটা নিয়ে। এদিন মন্ত্রিসভার বৈঠকে এও সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১.৫ মিটার পর্যন্ত মাটি খুড়লে সেটা পড়বে না খনি শিল্পের মধ্যে।

এমনকি পরিবেশের ছাড়পত্র বা কোনো অনুমতি নেওয়া লাগবে না দেড় মিটার পর্যন্ত মাটি খনন করলে। এর ফলে শ্রমিকরা অনেকটা সুযোগ পাবেন তাদের কাজের ক্ষেত্রেও। এবার রাজ্য সরকার ট্যুর অপারেটর এবং ট্রাভেল এজেন্ট দের বিশেষ প্রশিক্ষণ দেবে পর্যটনশিল্পকে বিশেষ গুরুত্ব দিতে। তাদের জন্য একটি স্কিম চালু করেছে নবান্ন। অপারেটরদের শংসাপত্রও দেওয়া হবে এমনকি প্রশিক্ষণের পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *