বরুণদেব ক্রমশ মুখ তুলে চাইছেন! স্বস্তির পূর্বাভাস দক্ষিণে, আজই বর্ষা উত্তরের দুয়ারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত দু’দিন দক্ষিবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। ফলে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা অন্যান্য দিনের থেকে কিছুটা সহনীয় রয়েছে। কিন্তু অস্বস্তি কমছে না। কেমন থাকবে আজকের (সোমবার, ১২ জুন ২০২৩) আবহাওয়া? হাওয়া অফিসের সকালের পূর্বভাস, রবিবারের মতো সোমবারও উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে। কলকাতায় দুপুরের দিকে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তর ও দক্ষিণবঙ্গে সোমবার থেকে আবহাওয়ায় বড়সড় রদবদলের পূর্বভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যে এদিনই বর্ষা প্রায় প্রবেশে করে যাবে। উত্তরবঙ্গে আর কয়েক ঘণ্টার মধ্যেই বর্ষা প্রবেশ করতে চলেছে বলে জানিয়েছে আইএমডি। ফলে উত্তরের পাঁচ জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস যে, এদিন বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। উত্তর ২৪ পরগনায় সতর্কতার মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিয়েছে হাওয়া অফিস। উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে যখন বৃষ্টি হবে না তখন উষ্ণতা ও আর্দ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে৷ উত্তর ও দক্ষিণের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও পশ্চিমের জেলাগুলিতে আগামী ৩ দিন তাপপ্রবাহের সতর্কতা থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *