বর্ধমানে একের পর এক পুকুর ভরাটের নালিশ ভোটের আবহে, বাসিন্দারা ফুঁসছেন ক্ষোভে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্ধমান শহরে কোনো পুরবোর্ড নেই বর্তমানে । তারউপর নিয়ে প্রশাসনও ব্যস্ত ভোট এরকাজকর্ম নিয়ে। অভিযোগ উঠেছে নজরদারিতে খামতি থাকার সুযোগকে কাজে লাগিয়ে বর্ধমান শহর ও আশপাশ এলাকায় বেশ কয়েকটি পুকুর ভরাট হয়ে যাচ্ছে বলে। এলাকার বাসিন্দাদের আরও অভিযোগ, কোথাও রাতের অন্ধকারে, আবার কোথাও দিনের বেলায় পুকুর ভরাট করা হচ্ছে জঞ্জাল ফেলে। কোনও ফল মেলেনি এমনকি প্রশাসনের নানা মহলে নালিশ জানিয়েও।

এদিকে প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না শাসক দলের নেতারা সরাসরি পুকুর ভরাটে জড়িত থাকার কারণেই। প্রশাসন অবশ্য দায়িত্ব সেরেছে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হয় বলে। বর্ধমান শহরের ১৫ নম্বর ওয়ার্ডে ২ নম্বর শাঁকারিপুকুরে ভরাট করা হচ্ছে একটি পুকুর। এমনকি ভরাট করা হয়েছে পুকুরের বেশিরভাগ অংশই। সেখানে মজুত করা হয়েছে স্টোন চিপও। এনিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকার স্থানীয় বাসিন্দাদের মধ্যেই। তাঁরানালিশ জানিয়েছেন এমনকি প্রশাসনের নানা মহলে। যদিও তারপরও বন্ধ হয়নি পুকুর ভরাট করার কাজ।

আবার দীর্ঘদিন ধরে ভরাট করা হচ্ছে শহরের কাঞ্চননগর নুনগোলা এলাকায় গোঁসাইপুকুরও। ইতিমধ্যেই ভরাট করা হয়েছে এলাকার বেশ কয়েকটি পুকুর। এ নিয়ে চরম ক্ষোভ রয়েছে এলাকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে। বাসিন্দারা জানান, পুরসভা ও প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না শাসকদলের এক প্রভাবশালী নেতার মদতে পুকুর ভরাট হওয়ার জন্যই। তাঁদের আরও বক্তব্য, ওই প্রভাবশালী নেতা এলাকায় একের পর এক পুকুর ভরাট করছেন উন্নয়নের নাম করে। কিন্তু প্রশাসন বসে রয়েছে সম্পূর্ণ চোখ বন্ধ করেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *