বাড়ির চাল ভাঙল ক্ষণিকের তুমুল ঝড়ে, উপড়াল এমনকি বিদ্যুতের খুঁটি, ব্যাপক ক্ষয় ক্ষতি আলিপুরদুয়ারের কালচিনি ব্লকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ব্যাপক ঝড়বৃষ্টি নামলো আলিপুরদুয়ারে। আর তাতেই আবারও ক্ষতিগ্রস্ত হল একাধিক বাড়িঘর। ক্ষণিকের ঝড়ে ব্যাপক ক্ষতির মুখেও পড়ে আলিপুরদুয়ার জেলার বিভিন্ন এলাকাও । রবিবার বিকালে কিছুক্ষণের জন্য ঝড় ও বৃষ্টি হয়। তাতেই ব্যাপক ক্ষয় ক্ষতি হয় আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লক জুড়ে।

মূলত এদিন মুষলধারে বৃষ্টিও হয় প্রবল ঝড়ের সঙ্গে। জল জমে অল্প সময়ের বৃষ্টিতেই। আর কোথাও কোথাও টিনের চালও ভেঙে পড়ে প্রবল ঝড়ের দাপটে। ঝড়ের কারণে ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটি থেকে শুরু করে গাছপালাও । অধিকাংশ এলাকায় বিকাল থেকেই বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে যায় । চরম সমস্যায় পড়েন সাধারণ মানুষজন । মূলত এদিনের ঝড়ে কালচিনি ব্লকের মেচপাড়া, আটিয়াবাড়ি চা বাগানের একাধিক শ্রমিকের ঘর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। কারও বাড়ির উপর সুপারি গাছ উপড়ে আসে, কারও আবার ঘরের উপরের টিন পর্যন্ত উড়ে যায় এদিনের ঝড়ে।

একদিকে দক্ষিণবঙ্গ যখন তেতেপুড়ে শেষ। চরম দাবদাহে গায়ে ফোস্কা পড়ার উপক্রম। সূর্য পশ্চিমে ঢলে গেলেও মনে হচ্ছে চারদিকে কেউ যেন গরম নিঃশ্বাস ছাড়ছে। ছাদের নিচের ঘরে সিলিং ফ্যান চালানোর থেকে মনে হচ্ছে হাতপাখায় হাওয়া খাওয়া ভাল। এককথায় নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতা থেকে কাটোয়াবাসীর। তবে এরই মধ্যে বৃষ্টি শুরু হয় আলিপুরদুয়ারে। এদিন বৃষ্টি হয় বক্সা পাহাড়েও। যার জেরে দারুণ খুশি পর্যটকরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *