বিকানের-হাওড়া এক্সপ্রেস বড় বিপদের হাত থেকে বাঁচল চালকের বিশেষ তৎপরতায়, বিলম্ব হয় বেশ কিছু ট্রেনেরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আসানসোলে মেইন লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত। মঙ্গলবার সকালে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। ওভারহেডের তার ও ইলেকট্রিকের পোল পড়ে যাওয়ায় আসানসোল হাওড়া মেইন লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। এদিন সকাল ৭টা ২০ নাগাদ এই ঘটনা ঘটে। রেলওয়ে আধিকারিকদের অনুমান, সম্ভবত ডাউন লাইন দিয়ে কোনও মালগাড়ি যখন যাচ্ছিল, তার দরজা খোলা ছিল। সেই খোলা দরজা ওভারহেডের তারের ইলেকট্রিক্যাল পোলে লাগে। তাতেই ইলেকট্রিকের পোলটি বেঁকে যায়।

এর পর পরই ওই লাইন দিয়ে বিকানের-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস যাচ্ছিল। ওভারহেড তারের এই দশা দেখে তড়িঘড়ি ব্রেক কষেন ট্রেনের চালক। না হলে বড় বিপত্তি ঘটতে পারত বলে মনে করছেন যাত্রীরা। এর জেরে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে। ডাউন স্লো লাইন দিয়ে ডাউন লাইনের ট্রেনগুলিকে পার করানো হয়। অন্যদিকে ওভারহেডের তার মেরামতির কাজও শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকানের হাওড়া ট্রেনটি যাওয়ার সময় আসানসোল স্টেশন ছাড়িয়ে একটু এগোতেই দাঁড়িয়ে পড়ে। পরে জানা যায়, চালক দেখতে পান তার ছিঁড়ে গিয়েছে। এরপর প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকে এই ট্রেন। এর জেরে হাওড়া রাজধানী বা শিয়ালদহ রাজধানীর মতো বেশ কিছু ট্রেনের বিলম্ব হয়। । তবে পরে পরিস্থিতি স্বাভাবিক হয় আসতে আসতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *