বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে স্থানান্তরিত হল বিচারপতি গাঙ্গুলির ‘বিতর্কিত’ দুটি মামলার শুনানি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জাস্টিস অভিজিৎ গাঙ্গুলী –র বেঞ্চ থেকে দুটি মামলা অবশেষে স্থানান্তর হয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশের পরে। কয়েকদিন আগেই দুটি মামলার ফাইল চেয়ে পাঠিয়েছিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের অফিস। এবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে পাঠানো হল সেই দুটি মামলা। অর্থাৎ এবার থেকে তিনি শুনবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় বনাম সৌমেন নন্দী এবং অপরটি কুন্তল ঘোষ বনাম পশ্চিমবঙ্গ সরকার দুটি মামলা।

গোটা বিষয় শুরু হয়েছিল মার্চ মাসে। যখন কুন্তল ঘোষ অভিযোগ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নেওয়ার জন্য ইডি ও সিবিআই তাকে ক্রমশ চাপ দিচ্ছে । এমনকি তিনি লিখিতভাবে অভিযোগ দায়ের করেন নিম্ন আদালতে ও হেয়ার স্ট্রিট থানায়। পরে সেই ঘটনায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার নির্দেশ দেন ।

এদিকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে তিনি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলে ধরেন। যার পরেই বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় কড়া পদক্ষেপ নেন । তিনি দুটি মামলাই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *