অনলাইন ক্লাস গরমের ছুটির পর স্কুল খুললে, মধ্যশিক্ষা পর্ষদের অতিরিক্ত ক্লাস করানোর নির্দেশ শিক্ষক শিক্ষিকাদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তীব্র গরমের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন শিক্ষা প্রতিষ্ঠানে গরমের ছুটি দেওয়া হবে ২ মে থেকে। সেই অনুযায়ী রাজ্য জুড়ে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলোতে গরমের ছুটি পড়েছে গতকাল থেকেই ।

গরমের ছুটির পর স্কুল খুললেই অতিরিক্ত ক্লাস করাতে হবে শিক্ষক শিক্ষিকাদের। নির্দেশ পাঠিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যের একাধিক স্কুল বিশেষত বেসরকারি স্কুলগুলি গরমের ছুটিতে অনলাইনে ক্লাস নেবে। একাধিক সরকারি স্কুলও অনলাইনে ক্লাস নিতে চলেছে। প্রসঙ্গত, রাজ্যজুড়ে স্কুলগুলিতে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছে। মধ্যশিক্ষা পর্ষদের ছুটির ক্যালেন্ডার অনুযায়ী মে মাসের শেষ সপ্তাহ থেকে ১১ দিনের জন্য গরমের ছুটি দেওয়া ছিল। এদিকে সূত্রের খবর, অতিরিক্ত ক্লাস করানোর নির্দেশিকা মানা হচ্ছে কি না সে বিষয়েও পর্ষদ রিপোর্টও নিতে পারে সংশ্লিষ্ট জেলার স্কুল বিদ্যালয় পরিদর্শকদের মাধ্যমে ।

মূলত পরীক্ষার আগেই যাতে ক্লাসরুমে ক্লাস করিয়ে সিলেবাস শেষ করানো যায় তার জন্য স্কুলগুলিতে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে গরমের ছুটি এগিয়ে আনা হলেও পর্ষদের তরফে রাজ্য জুড়ে স্কুলগুলিকে উত্‍সাহিত করা হবে যাতে অনলাইনে তারাও ক্লাস নেয়। এক্ষেত্রে পর্ষদ ছাত্রছাত্রীদের সিলেবাস খানিকটা শেষ করা যাবে বলেও মনে করছে। এই বিষয় নিয়ে স্কুলগুলিতে ফের একটি নির্দিষ্ট গাইডলাইনও দেওয়া হতে পারে রাজ্য জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *