বিজেপির সঙ্গে যোগ খোদ বিচারকের আসনে বসেই ! মুখোশ খুলে গেছে’, মুখ্যমন্ত্রীর তীব্র নিশানা অভিজিৎগঙ্গোপাধ্যায়কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর কয়েক ঘন্টার মধ্যেই ধর্মতলা থেকে তাঁকে কড়া নিশানা করলেন মুখ্যমন্ত্রী। তবে নাম নিলেন না। মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, মুখোশ বেরিয়ে পড়ায় তিনি খুব খুশি। বৃহস্পতিবার বিজেপিতে যোগ দিয়েই মমতা সরকার ও তৃণমূলকে উৎখাতের ডাক দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শাসক শিবিরকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে তোপ দাগেন। এর ঘন্টা তিনেকের মধ্যেই সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, ‘বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে। বিচারের চেয়ারে বসে বিজেপি বাবু বিজেপি পার্টির কথা ঘোষণা করছেন। এদের দিকে তাকিয়ে মানুষ বিচার পাবে? আমি বিচারপতিকে নিয়ে বলতে পারি না, আমি বিচার নিয়ে বলতে পারি। আমিও প্র্যাক্টিস করেছি এক সময়। আইনে কী বেঠিক কী সঠিক আমরাও জানি।’

নিজের খুশির কথা বোঝাতে গিয়ে মুখ্যমন্ত্রী এও বলেছেন, ‘আমাকে সবাই বলছে তোমাদের যা সব রায় বেরোচ্ছে, এ দেখে তো রয়াল বেঙ্গল টাইগাররাও পালিয়ে যাবে ভয়ে। আমি বললাম কেউ কেউ আছেন কী আর করবেন? এরা কেউকেটা। তবে আমি খুশি এদের মুখোশটা বেরিয়ে গিয়েছে। মুখোশতা অবশেষে খুলে পড়েছে।

এদিকে মুখ্যমন্ত্রীর আরও দাবি, এতদিন রায় দিতেন বিচারপতি। তাতে হাজার হাজার বেকার ছেলে-মেয়ে চাকরি থেকে বঞ্চিত হয়েছে । আগামিতে বিজেপি নেতা অভিজিৎবাবুর বিরুদ্ধে জনগণই রায় দেবেন। তার কথায়, ‘আমরা প্রথম থেকে বলছিলাম হাজার হাজার চাকরি গিয়ে বড় নেতা হয়ে গিয়েছিলেন। অভিষেককে তো রোজ নাম করে রোজ গালাগালি দিত। অনেক কিছু দেখেছি আমি। আজ কোথায় গেলেন আপনি? কাল থেকে জনগন আপনার রায় দেবেন। আপনি হাজার হাজার ছেলে মেয়ের চাকরি খেয়েছেন। আপনার রায় জনগণই দেবেন।’

আবার গুঞ্জন উঠেছে যে লোকসভা ভোটে তমলুক থেকে বিজেপির প্রার্থী হতে পারেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন স্বয়ং তৃণমূল নেত্রী সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছেন। প্রাক্তন বিচারপতিকে নিশানা করে তিনি বলেন, ‘তৈরি থাকুন। আপনি যেখানে দাঁড়াবেন আমি স্টুডেন্টদেরই নিয়ে যাব। স্টুডেন্টরাই লড়াই করবে। যাদের চাকরি আপনারা খেয়েছেন।’ স্বভাবিকভাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায় ভোটে দাঁড়ালে তাঁর বিরুদ্ধে তৃণমূল কাকে প্রার্থী করে রাজনৈতিক মহলের তা নিয়ে কৌতুহল থাকবে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একাধিক নির্দেশে বিড়ম্বনায় পড়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তদন্তের মুখোমুখি হয় অভিষেকও। তারপর একাধিকবার তাঁকে শাসক দলের নেতাদের তোপবাণে পড়তে হয়েছে। পরে বিজেপিতে যোগ দেওয়ার সময় অভিজিৎবাবু দাবি করেছিলেন যে, তৃণমূল নেতৃত্বের ভয়ঙ্কর সমালোচনার সামনে না পড়লে তিনি কোনওদিন ভাবতেন না রাজনীতিতে যোগদানের কথাও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *