বিমানবন্দরে আটকে তল্লাশি বাংলাদেশি যাত্রীকে, ২৩৯টি হিরে বেরিয়ে এল ব্যাগের ভিতর মোড়ক খুলতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেআইনিভাবে সোনা আনার অভিযোগে প্রায়ই ধরপাকড় চলে কলকাতা বিমানবন্দরে। এবার মিলল হিরে। বহুমূল্য এই রত্ন নিয়ে বিমানবন্দরে পৌঁছনোর পরই ধরা পড়ে যান এক ব্যক্তি। ব্যাগ থেকে বেরিয়ে এল একের পর এক হিরে ভর্তি প্যাকেট। কোথা থেকে আনা হচ্ছিল সে সব, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা জানতে ওই ব্যক্তিকে আটক করা হয়। তাঁর কাছ থেকে মোট ২৩৯টি হিরে উদ্ধার করা হয়েছে, যার ওজন ৩১.১১ ক্যারেট। বাজারে এর মূল্য় প্রায় ১১ লক্ষ ৭ হাজার ২০০ টাকা। হিরেগুলি বাজেয়াপ্ত করে ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে।

সোমবার মধ্যরাতে ওই ব্যক্তিকে আটক করা হয় বলে কলকাতা বিমানবন্দর সূত্রে খবর। রাত তখন প্রায় ১টা ১৭ মিনিট। কলকাতা থেকে বাংলাদেশগামী বিমান বিজি ৩৯৬-এ যাওয়ার কথা ছিল বাংলাদেশি নাগরিক রিপন দাসের। বিমানবন্দরে প্রবেশ করার পর যখন সিকিউরিটি চেকিং হয়, তখনই তাঁর ব্যাগের মধ্যে থাকা কিছু মোড়ক দেখে সন্দেহ হয় নিরাপত্তা কর্মীদের।

সাদা রঙের কাগজের ওই মোড়ক দেখার পরই আটক করে জিজ্ঞাসাবাদ করা হয় ওই কর্মীকে। আর মোড়ক খুলতেই দেখা যায় হিরে। ব্যাগে তল্লাশি চালিয়ে মোট তিনটি প্যাকেট বের করে আনা হয়, যার ভিতরে ছিল ২৩৯ টি হিরে। ওই যাত্রীকে আটক করে শুল্ক দফতরের এয়ার ইন্টেলিজেন্স শাখার আধিকারিকদের হাতে তুলে দেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের কর্মীরা। হিরেগুলি বাজেয়াপ্ত করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *