বিয়েবাড়ি-পার্টি অবশেষে ফিরছে আগের পুরনো ছন্দে , পার্লার ও ক্যাটারিং ব্যবসায়ীরা কী বলছেন ? জানুন একবার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দু’বছর পর বিয়েবাড়ি ফের পুরনো ইমেজে ফিরছে। বিধিনিষেধ শিথিল হয়েছে । ইচ্ছেমতো আজকাল নির্ধারণ করা যাচ্ছে নিমন্ত্রিতের সংখ্যা। এসে গেছে বিয়ের মরশুমও। বৈশাখের প্রচণ্ড দাবদাহ চলছে ঠিকই, কিন্তু বিয়ের হিড়িক চলছে তার মাঝেই৷ যা চলবে মূলত বর্ষা অবধি৷ এরপর পুজোর সময় খানিক বিরতি নিয়ে ফের ভিড় জমবে বিয়েবাড়ির অনুষ্ঠানে।

তবে, এই ভিড় শব্দটা বছর দুই হল মানানসই নয় বিয়ে কিংবা কোনও অনুষ্ঠান বাড়ির সঙ্গে। কারণ কোভিডের কারণে আমন্ত্রিতের সংখ্যা নির্ধারিত ছিল। তাতে অনুষ্ঠান থেকে বঞ্চিত হতেন অনেক আত্মীয়-বন্ধুবান্ধবই। একইভাবে ক্যাটারিং এবং পার্লার ব্যবসাও মুখ থুবড়ে পড়েছিল । বড় বাজেটের কাজ পাওয়াই মুশকিল হয়ে উঠেছিল। আর পার্লার পেত না কনেকে সাজিয়ে তোলার ডাক। অনেকেই সেজে নিতেন বাড়িতে। কিংবা খুব পরিচিত এবং কাছের কোনও বিউটি এক্সপার্টকে ডেকে কনের সাজে সাজতেন৷

তবে এখানেই শেষ নয়, অনেকে বিউটি পার্লারে গিয়ে ত্বক কিংবা চুলের পরিচর্যাও করাতেন না। টানা বেশ কিছুদিন বিউটি পার্লারগুলি বন্ধও ছিল। এখন অবস্থা খানিকটা স্বাভাবিক । তাই আগের ছন্দে ফিরছে বিয়েবাড়ি কিংবা পার্টি বা অন্য সব অনু্ষ্ঠান । শিথিল হয়েছে আমন্ত্রিতদের সংখ্যা নির্ধারণের দিকটিও । ফলে ধীরে ধীরে ফিরছে আগের চিত্র ।

তা হলে এই সময়ে দাঁড়িয়ে ঠিক কোন অবস্থায় ক্যাটারিং কিংবা পার্লারের ব্যবসা? তারা কি পাচ্ছে ডাক? বুকিং কি শুরু হয়েছে? জানা গেছে, ক্যাটারিং-এর ব্যবসা মন্দ নয় । ফের আসতে শুরু করেছে অনেক বাজেটের অর্ডারও । পার্লারও মোটামুটি ব্যবসা এগোচ্ছে। অবস্থা আগামীতে ভাল হবে বলে আশাবাদী ব্যবসায়ীরা । তবে, দেশে কোভিডের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে । ফলে, সাবধানতা অবলম্বন না করলে বেশি সময় লাগবে না আবারও আগের দশা ফিরতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *