৬-৭ গোলও দেওয়া যেত ইস্টবেঙ্গলকে! বাগানের ‘উৎসবের দিনেও টুটু বোস বিষ্ফোরক পাশের বাড়ি’ নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মোহনবাগান তাঁবুতে এসে ইস্টবেঙ্গল নিয়ে বড়সড় মন্তব্য করে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলে দিয়েছিলেন, “ইস্টবেঙ্গল বেচারা ভাল করে টিমটা তৈরি করতে পারেনি। ওরা যখন টিমটা তৈরি করেছে ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। ভাল খেলোয়াড় পায়নি। মোহনবাগান সেই খেলাটা আগেই খেলে দিয়েছিল।”

মুখ্যমন্ত্রী ইস্টবেঙ্গল কে নিয়ে মন্তব্যে কার্পণ্য না করলেও, শীর্ষকর্তা টুটু বসু নিজেকে বিরত রাখলেন। দীর্ঘদিন ট্রফি নেই লাল-হলুদ তাঁবুতে। অন্যদিকে, একের পর এক সাফল্যের জোয়ারে ভাসছে সবুজ মেরুন শিবির। আইলিগের পাশাপাশি আইএসএল-এর খেতাবও জিতে ফেলেছে গঙ্গাপাড়ের ক্লাব।

মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানের পরেই স্বপনসাধন বসু সাংবাদিকদের বলে দেন, “যেদিন নিজের বাড়িতে উৎসব হয়, বড় কিছু হয়, সেদিন পাশের বাড়ি নিয়ে বলতে নেই। তাঁদের বাড়িতে অন্ধকার, আলো নেই বা খাবার হচ্ছে না, এসব নিয়ে বলাটা হীনমন্যতার পরিচয়।”

মুখ্যমন্ত্রীর জন্য মাঠের কেন্দ্রে যে সভাস্থল বাঁধা হয়েছিল, সেই সভায় বসে তৃপ্তির ঢেঁকুর তুলছিলেন ময়দানের প্রবাদপ্রতিম কর্তা। ইস্টবেঙ্গল নিয়ে বলব না বলব না করেও বলে ফেললেন, “ইস্টবেঙ্গলের বিরুদ্ধে টানা আটটা ডার্বি হয়। এটা মস্ত বড় ব্যাপার। জীবনে লক্ষ্য ছিল ওঁদের পাঁচ গোল দেব। সেটাও হয়েছে। সেদিন আমরা ছয়-সাত গোল-ও দিতে পারতাম। ফুটবলাররা দেয়নি।”

ক্লাব কর্তা তো বটেই সমর্থকদের ক্রমাগত চাপের কাছে বিজয়ের মঞ্চেই সদর্পে সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করে দিয়েছিলেন, এটিকে নাম আর জুড়ে থাকবে না মোহনবাগানের সঙ্গে। বদলে এবার সবুজ মেরুন ফুটবলাররা খেলবেন ‘মোহনবাগান সুপার জায়ান্টস’ নামে। সেই বিষয়েও এদিন মন্তব্য করে টুটু বসু বলে যান, “আমার সময়ে এটিকে নাম পরিবর্তন হল কোন দিনে, যেদিন সঞ্জীব গোয়েঙ্কা বললেন, আইএসএল জিতলাম এটিকের নামে। এবার আমাকে জিততে হবে সুপার জায়ান্টস নামে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *