বেলুড় মঠের দরজা দশর্নার্থীদের জন্য ফের খুলে যাচ্ছে ১০ই ফেব্রুয়ারি থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গতবছর মার্চ মাস থেকেই অদৃশ্য ভাইরাস করোনা জাঁকিয়ে রাজ করছে সমগ্র রাজ্য জুড়েই। এমনকি এখনও করোনার বিদায় নেওয়ার কোনও নাম নেই পুরনো বছর শেষ হয়ে নতুন বছর শুরু হয়ে গেলেও। এরই মাঝে করোনা কাঁটায় বেলুড় মঠও বন্ধ ছিল অনেকদিন ধরেই। অবশেষে দর্শনার্থীদের জন্য বেলুড় মঠের দরজা ফের খুলে যাচ্ছে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে।

প্রসঙ্গত, করোনা আবহের শুরুর দিকে রাজ্যের সমস্ত ধর্মীয় স্থান গুলি বন্ধ করে দেওয়া হয় লকডাউনের জেরে। এরপর যখন ধীরে ধীরে আনলক পর্যায়ে ধর্মীয় স্থান গুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তখন খুলে গিয়েছিল বেলুড় মঠও। কিন্তু বেলুড় মঠের দরজা ফের বন্ধ করে দেওয়া হয়েছিল অতিরিক্ত ভক্ত সমাগমে করোনা ছড়ানোর সম্ভাবনা থাকায়।কিন্তু অবশেষে ফের খুলছে বেলুড় মঠের দরজা।

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে দশর্নার্থীদের খুলে দেওয়া হবে বেলুড়। সকাল সাড়ে আটটা থেকে বেলা এগারোটা অব্দি খোলা থাকবে বেলুড়। অন্যদিকে দুপুর সাড়ে তিনটে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে বেলুড় মঠের দরজা। তবে প্রসাদ বিতরণ, আরতি দর্শন, ধ্যান এসব আপাতত বন্ধই থাকবে। বেলুড়মঠে ভিতরে দর্শনার্থীদের মেনে চলতে হবে একাধিক নিয়ম। পরতে হবে মাস্ক, ব্যবহার করতে হবে স্যানিটাইজার। ফের বেলুড় মঠের দরজা খোলার সিদ্ধান্তে ফের মুখে হাঁসি ফুটেছে ভক্তদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *