বেসরকারি স্কুলে ফি বৃদ্ধি নিয়ে বিক্ষোভ আসানসোল শিল্পাঞ্চলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পশ্চিম বর্ধমানের আসানসোল শিল্পাঞ্চল ব্যাপক উত্তাল হয়ে উঠল লকডাউনের জেরে স্কুল বন্ধের মধ্যেও ফি-বৃদ্ধির বিজ্ঞপ্তিতে। করোনার জেরে দেশজুড়ে লকডাউন চলায় স্কুল বন্ধ রয়েছে বিগত চার মাস ধরে । ধাপে ধাপে লকডাউন ওঠার পরে বিভিন্ন বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল এর পক্ষ থেকে অভিভাবকদের নোটিস পাঠানো শুরু হয়েছে আনলক পর্ব শুরু হতেই।এমনকি স্কুলে স্কুলে অভিভাবকদের বিক্ষোভও শুরু হয়েছে তার প্রতিবাদে। অভিভাবকদের সেই বিক্ষোভের আঁচ এবার দেখা গেল পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শিল্পাঞ্চলেও।

বিগত কয়েক দিন ধরে অভিভাবকরা বিক্ষোভ দেখিয়েছেন আসানসোল, দুর্গাপুর, বরাকর, রানিগঞ্জে বিভিন্ন বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে ফি বৃদ্ধির প্রতিবাদে । অভিভাবকদের আরো দাবি, ফি বাড়ানো চলবে না কোনো ভাবেই । বিগত চার মাস ধরে স্কুল বন্ধ তবু স্কুল কতৃর্পক্ষ ল্যাব, কম্পিউটার ক্লাস, লাইব্রেরি এমনকি বিদ্যুতের খরচও নিচ্ছেন এমনকি স্কুল কতৃপক্ষও। তাঁদের মতে স্কুলগুলি আসলে অবৈধ কাজ করছে এই রকম ভাবে চার্জ নিয়ে।

কিছুদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ফি না বাড়ানোর জন্য অনুরোধ করেছেন বেসরকারি স্কুল কর্তৃপক্ষের কাছে। অভিযোগ উঠেছে সেই অনুরোধ এক রকম উপেক্ষা করেই রাজ্যের বিভিন্ন বেসরকারি স্কুলে ফি বৃদ্ধি করা হয়েছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *