ভারতের গণতন্ত্রে এক বড় বিপদ আদানি ইস্যু, বিরোধীরা এককাট্টা হল কেন্দ্রের ক্ষমতাশীল শাসকদল বিজেপির বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আদানি ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে ছেড়ে কথা বলছে না কংগ্রেস-সহ বিরোধীরা। শুধু ইডির দফতরে বিরোধী ১০ দলের নালিশই নয়, সংসদেও এককা্ট্টা হয়ে সরব হয়েছেন বিরোধীরা। এর বাইরে বিজেপির বিরুদ্ধে বিআরএস ও আপও সংসদে সরব হয়েছে আদানি ইস্যুতে। কড়া অবস্থান নিয়েছে তৃণমূলও। এদিনই কংগ্রেস, ডিএমকে, আপ, সিপিএম, সিপিআই এবং উদ্ধব ঠাকরের শিবসেনা-সহ ১৬টি বিরোধী দল গৌতম আদানির নেতৃত্বাধীন আদানি গ্রুপের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিল্লি অফিসে নালিশ জানান। দলায়. প্ল্যাকার্ড ঝুলিয়ে মিছিল করে তাঁরা যান ইডি অফিসে।

আদানির বিরুদ্ধে ইডি অফিসের চিঠিতে এবং সংসদে দফায় দফায় কর্পোরেট জালিয়াতির অভিযোগ করা হয়েছে। এটিকে রাজনৈতিক দুর্নীতি বলেও বর্ণনা করা হয়েছে। এই দুর্নীতিতে স্টক-প্রাইস ম্যানিপুলেশন করা হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। অভিযোগ, বিশেষ একটি কর্পোরেট গোষ্ঠীকে লাভবান করার জন্য পাবলিক রিসোর্সের অপব্যবহার করা হয়েছে।

আদানি ইস্যু বিরোধীদের এক ছাতার তলায় এনে দিয়েছে। সম্মিলিত করেছে বিরোধীদের। এক সুরে আওয়াজ তুলছে তারা। যা বিজেপির পক্ষে অস্বস্তিকর হয়ে উঠেছে। এদিন বিরোধীদের সম্মিতির প্রতিবাদ রুখতে হিমশিম খেতে হয়েছে পুলিশ প্রশাসনকেও। বিরোধীরা জানিয়েছেন, লক্ষ কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে।

তাদের আরও অভিযোগ, আদানি ইস্যুতে এলআইসি, এসবিআই-সহ দেশের অন্যান্য বড় সংস্থা ও ব্যাঙ্কগুলি ধ্বংস হয়ে গিয়েছে। আর আদানিদের এত কেলেঙ্কারির মধ্যে একটিরও প্রাথমিক তদন্ত শুরু করতে পারেনি। এর জন্য শুধু আমাদের আর্থনীতি সঙ্কটে পড়েছে তা নয়, আমাদের গণতন্ত্র বিপন্ন হয়ে গিয়েছে। সংসদের প্রতিবাদ করে ক্ষান্ত না থেকে তাই বিরোধীরা ইডির কাছেও প্রতিবাদের নালিশ ঠুকেছেন। দেশের সমস্ত বিরোধী শক্তিকে কেন্দ্রীয় এজেন্সি তথা ইডি ও সিবিআইকে দিয়ে কেন্দ্রের সরকার ক্রমাগত হেনস্তা করছে । কিন্তু আদানি ইস্যুতে তারা চুপ । আদানি ইস্যুতে যে মোদী-যোগ রয়েছে, বিরোধীদের পক্ষ থেকে এমনকি সে কথাও তুলে ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *