ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২০২৩ অনুষ্ঠিত হল বারাসত নজরুল চর্চা কেন্দ্রের আয়োজনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু-মোসলমান। মুসলিম তার নয়ণ-মণি, হিন্দু তাহার প্রাণ॥ এক সে আকাশ মায়ের কোলে যেন রবি শশী দোলে, এক রক্ত বুকের তলে, এক সে নাড়ির টান।” এ যেন ঠিক নাড়ির টান। দুই বাংলার মানুষের মিলনে এক জমকালো অনুষ্ঠানের সাক্ষী থাকলো বারাসতে জেলা পরিষদের তিতুমীর হল। এদিন বারাসত নজরুল চর্চা কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হল ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২০২৩ ও নজরুল চেতনায় আন্তঃধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওপার বাংলা তথা বাংলাদেশের প্রাক্তন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, লায়ন এম. এ. আউয়াল, প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও চেয়াম্যান ইসলামী গণতন্ত্রী পার্টি । শ্রী চিত্তরঞ্জন সাহা – সভাপতি, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদ ও যুগ্ম সাধারণ সম্পাদক,

এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নুরুল হক – প্রাক্তন চেয়ারম্যান, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন ও প্রাক্তন মুখ্যসচিব। জনাব আহমেদ হাসান ইমরান – চেয়ারম্যান, পশ্চিমবঙ্গ সংখ্যালঘু কমিশন, প্রাক্তন সাংসদ। অধ্যাপক সিরাজুল ইসলাম – আন্তর্জাতিক খ্যাতিমান দার্শনিক-শিক্ষাবিদ ও চেয়ারম্যান, দর্শন বিভাগ, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। বিচারপতি এন্তাজ আলী শাহ – প্রাক্তন চেয়ারম্যান, পশ্চিমবঙ্গ সংখ্যালঘু কমিশন। জনাব ইমদাদুল হক নূর – বিশিষ্ট চিন্তাবিদ।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী অমর চাঁদ কুন্ডু – বিশিষ্ট শিক্ষাব্রতী, সমাজবন্ধু ও শিল্পোদ্যোক্তা। অধ্যাপক মালা চ্যাটার্জী ভট্টাচার্য – বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী।অধ্যক্ষ ড. সুব্রত চ্যাটার্জী – বিশিষ্ট শিক্ষাবিদ। – বিশিষ্ট নজরুল গবেষক অধ্যাপক ড. সিদ্ধার্থ দত্ত,শ্রী সদানন্দ বিশ্বাস। জনাব শাহজাহান মন্ডল সম্পাদক, নজরুল চর্চা কেন্দ্র ও বিশিষ্ট সংগঠক , ড. মনোজিৎ রায় – অধ্যক্ষ ব্যারাকপুর রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ কলেজ। সমগ্র অনুষ্ঠানের আয়োজন করেন নজরুল চর্চা কেন্দ্র বারাসত, প্রতিষ্ঠাতা সভাপতি ড. শেখ কামাল উদ্দীন ও বাংলাদেশ থেকে আহব্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন International Non Communal Society, বাংলাদেশ, সংস্থার চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ খান। অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়বিশেষ অতিথিদের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *