ভিটে থেকে ‘উচ্ছেদ’, মালদায় বৃদ্ধ দম্পতির খোলা আকাশের নীচে ঠাঁই এক টানা ৩ দিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক জমি কারবারির বিরুদ্ধে অভিযোগ উঠল বৃদ্ধ দম্পতির বসত ভিটে কেড়ে নেওয়ার। অবশেষে খোলা আকাশের নীচে ঠাঁই হল ঘরছাড়া ৯০ বছরের পঙ্গু বৃদ্ধ ও তাঁর স্ত্রীর। অভাবনীয় এই ঘটনাটি মালদহের হরিশ্চন্দ্রপুরের তেঁতুলবাড়ি গ্রামে। এদিকে হরিশ্চন্দ্রপুর থানায় অভিযাগ দায়ের হয়েছে গোটা ঘটনা নিয়েই । তবে ওই দম্পতির এখনও পর্যন্ত কোনও সুরাহা হয়নি। তারা এমনকি ৩ দিন ধরে রয়েছে খোলা আকাশের নিচেই।

কিন্তু এমন ঘটনা ঘটল কীভাবে ? স্থানীয় সূত্রে জানা গেছে এই বৃদ্ধ দম্পতির বসবাস ছিল রাস্তার ধারেই। এমনকি তাদের ২ ছেলেও রয়েছে। কিন্তু তারা ভিন রাজ্যে কাজ করেন। একপ্রকার হতদরিদ্র পরিবার। অভিযোগ উঠেছে , ওই বৃদ্ধ দম্পতিকে তাদের জমি থেকে উচ্ছেদ করেছেন নাসিরুদ্দিন নামে এলাকার এক ব্যক্তি। এলাকায় জমি কেনাবেচার কারবারের সঙ্গেও যুক্ত এমনকি এই নাসিরুদ্দিন। এছাড়াও গ্রামের মানুষজন গোটা ঘটনা দেখলেও এর প্রতিবাদ করতে কেউ সাহস করেনি। কারণ নাসিরুদ্দিন এলাকায় অত্যন্ত প্রভাবশালী বলেই পরিচিত । এমনকি রাজনৈতিক যোগও রয়েছে তার । তাঁর একটি বাহিনীও রয়েছে। ফলে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করে না। এমনটাই দাবি জানিয়েছে গ্রামের মানুষজন।

এদিকে বৃদ্ধের স্ত্রীর আরও অভিযোগ, তাদের বসত ভিটে কেনার জন্য নাসিরুদ্দিন ১০ হাজার টাকা অগ্রিম দিয়েছিল। কিন্তু তাদেরকে ভিটে থেকে উচ্ছেদ করা হয়েছে পুরো টাকা না দিয়েই। এমনও বলা হয় একটি জমি দেওয়া হবে গ্রামেই অন্যত্র।আর এসব করেছে তার মধ্যেই।খোলা আকাশের নীচে রয়েছি তিন দিন ধরে । এখন আমরা ফেরত চাই ওই জমি। জায়গা ফিরে না পেলে পড়ে থাকব খোলা মাঠেই।এদিকে, এনিয়ে নাসিরুদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে চাননি এই বিষয় ।তবে এমন কাণ্ডে কিছু বলা হয়নি তৃণমূল কংগ্রেসের তরফেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *