ভিনগ্রহের প্রাণীদের আনাগোনা পৃথিবীতে! এমনটাই দাবি মার্কিন মেরিন পাইলটদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পৃথিবীর মানুষের বহুকাল থেকেই বিশ্বাস যে, পৃথিবীর বাইরেও প্রাণের উপস্থিতি রয়েছে মহাকাশের অন্যত্র! তাছাড়া অনেক বিজ্ঞানীও দাবি করেছেন বিশ্বের বাইরে প্রাণের অস্তিত্ব আছে বলেও তবে অনেক বিতর্কও রয়েছে এ নিয়ে !সম্প্রতি যুক্তরাষ্ট্রের একাধিক মেরিন পাইলট দাবি করেছেন পৃথিবীর বুকে ভিনগ্রহের প্রাণীদের আনাগোনা দেখতে পেয়েছেন বলেও। মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন আবার এ নিয়ে এই প্রথমবারের মতো জনসমক্ষে প্রতিবেদনও প্রকাশ করে ছাড়লো।

তবে এটিই প্রথম আনুষ্ঠানিক প্রতিবেদন নয়! যুক্তরাষ্ট্র বিমানবাহিনী এর আগেও আন-আইডেন্টিফায়েড ফ্লাইং বিষয়ে তদন্ত কর্মসূচিতে তালিকাভুক্ত করেন ১২ হাজার ৬১৮টি ঘটনা যেখানে তারা দেখা পায় ৭০১টি অচেনা বস্তুর। অবশ্য সেগুলোকে ‘অজ্ঞাত’ হিসেবেই বর্ণনা করেছে মার্কিন সরকার। পাইলটদের আরও দাবি আকাশে তাঁরা অদ্ভুত বস্তুর ওড়াউড়ি দেখতে পেয়েছেন! যেগুলোকে বলা হয় ‘আন-আইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট’ (ইউএফও) বা ফ্লাইং সসার।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষা ও গোয়েন্দা বিশেষজ্ঞরা সামরিক বাহিনীর পাইলটদের পর্যবেক্ষণে ধরা পড়া এসব রহস্যজনক উড়ন্ত বস্তু সম্পর্কে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি পর্যাপ্ত তথ্য-উপাত্ত না থাকায় ।এগুলো আদৌ পৃথিবীর কোনো উন্নততর প্রযুক্তি, নাকি বায়ুমণ্ডলে বিচরণ করা বা পৃথিবীর বাইরে থেকে আসা কোনো কিছু- এ ব্যাপারে তাঁরা কোনো নির্ভরযোগ্য ব্যাখ্যা পাননি। প্রতিবেদনটিতে এমনকি জুড়ে দেওয়া হয়েছে আন-আইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট সম্পর্কিত বেশ কিছু ভিডিওচিত্রও।এসব ভিডিওতে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের মেরিন পাইলটরা ফ্লাইট পরিচালনার সময় রহস্যময় আকাশযান দেখতে পান দেশের পশ্চিম ও পূর্ব উপকূলের আকাশসীমায়, যেগুলো ছিল খুবই গতিশীল ও তাত্‍ক্ষণিক দিক পরিবর্তনে দক্ষ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *