মণিপুর হিংসা, মুখ্যমন্ত্রীর নিন্দায় পোস্ট, মেইতেইরা যুবককে পিটিয়ে খুন করল পুলিশের হাত থেকে ছিনিয়ে নিয়ে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত ৩০ এপ্রিল, মুখ্যমন্ত্রী বীরেন সিং এবং মেইতি সম্প্রদায়ের সমালোচনামূলক একটি সোশ্যাল মিডিয়া পোস্ট রিপোস্ট করার জন্য পুলিশ মণিপুরের চুরাচাঁদপুরের ২১ বছরের হ্যাংলালমুয়ান ভাইফেই নামক এক যুবককে তাঁর বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তাঁকে ইম্ফলে নিয়ে যায়। চার দিন পর, রাজ্যে হিংসা ছড়িয়ে পড়লে, তাঁকে ইম্ফলের একটি রাস্তায় পিটিয়ে হত্যা করা হয়, যখন তার পুলিশ হেফাজতে থাকার কথা ছিল।

ভাইফেই – চুরাচাঁদপুরের রায়বার্ন কলেজের একজন বিকম ছাত্র – রাজ্যে হিংসার দ্বিতীয় দিনে ৪ মে মারা যায়। যে মামলায় ভাইফেইকে গ্রেফতার করা হয়েছিল সেই মামলার ইনচার্জ সাব-ইন্সপেক্টর (এসআই) দ্বারা ইম্ফল পূর্বের পোরোম্পট থানায় পরে দায়ের করা একটি স্বতঃপ্রণোদিত এফআইআর অনুসারে, মণিপুর হাইকোর্ট কমপ্লেক্স থেকে সেন্ট্রাল জেল সাজিওয়াতে নিয়ে যাওয়ার সময় উন্মত্ত জনতা তাকে খুন করে।

অভিযোগ, পুলিশের কাছ থেকে উন্মত্ত জনতা অস্ত্র ও গোলাবারুদ “ছিনিয়ে নেয়” এবং “লোহার রড, লাঠি ইত্যাদি” দিয়ে তাঁদের আক্রমণ করে। অভিযোগে এও বলা হয়েছে যে, পুলিশ বাহিনী ভিড়ের কারণে নিরস্ত হয় ।তারা “মারাত্মক অস্ত্র দিয়ে” হামলার শিকার হয়েছিল ভাইফেইকে বাঁচানোর চেষ্টা করার সময় , এই সময় আহত হয়েছিলেনপুলিশ কর্মীরাও।অভিযোগে, এসআই বলেছেন যে যখন পুলিশরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায় তখন ভাইফেইকে হত্যা করে উন্মত্ত জনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *