ভুয়ো কল সেন্টারের রমরমা কলকাতা জুড়ে, ১০ জন আটক হল বিশেষ পুলিশি অভিযানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অভিযোগটা উঠেছিল অনেকদিন আগেই থেকে। এবার বিধাননগর সাইবার পুলিশ হাতে নাতে ১০ জনকে গ্রেপ্তার করল ভুয়ো কল সেন্টার চালানো এবং বিদেশী নাগরিকদের কাছ থেকে টাকা পয়সা লুঠের অভিযোগে।মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে রাজারহাটের একটি কলসেন্টারে তল্লাশি চালায় কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখার সিনিয়ার আধিকারিকরা । আর তাতেই গ্রেপ্তার করা হয়েছে ১০ অভিযুক্তকে।

এদিকে পুলিশ সূত্রে খবর কল সেন্টারে তল্লাশি চালানো হয় নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে। এমনকি আটক করা হয়েছে ১০ অভিযুক্তকে । ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রচুর বেআইনি নথি সহ একাধিক মোবাইল, ল্যাপটপও । উল্টাডাঙ্গার বাসিন্দা মণীশ রাউত (২৭) ও সুরজ সিং (২৮), রাজ জয়সওয়াল (১৯)। আমহার্স্ট স্ট্রিটের বাসিন্দা বলবিন্দর সিং গিল (২৬), বেলঘরিয়ার বাসিন্দা অরিন্দম সাউ (২৮), সোদপুরের ঘোলার বাসিন্দা গৌতম সরকার (৪৭)। মধ্যমগ্রামের বাসিন্দা রাজা কুর্মি (২৭), নিমতার বাসিন্দা শমিক সরকার (২১), অমিত মণ্ডল (১৯) বেলেঘাটা নারকেলডাঙ্গার অঞ্চলের বাসিন্দা শাহিল আহমেদ (২১) সহ ১০ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

এপ্রসঙ্গে বিধাননগর কমিশনরেটের এক শীর্ষ আধিকারিক বলেন, “ মাইক্রোসফটের মতো ব্র্যান্ডের নাম ভাঙিয়ে অভিযুক্তরা জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, পর্তুগাল এবং চেক প্রজাতন্ত্রের মতো দেশের লোকেদের কাছ থেকে নানা অছিলায় টাকা আত্মসাৎ করত।এদিকে পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) বিভিন্ন ধারায় প্রতারণা, এবং অপরাধমূলক ষড়যন্ত্রের জন্য এবং ভারতীয় টেলিগ্রাফ আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *