মনোজ বাজপেয়ীই কি যথেষ্ট BJP-কে প্রতিহত করতে ? এবার প্রার্থী হচ্ছেন কি INDIA জোটের? উঠছে এমনি প্রশ্ন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশের সেরা এবং দক্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হল মনোজ বাজপেয়ী। জাতীয় পুরস্কার বিজয়ী শিল্পীর ঝুলিতে রয়েছে ‘সত্য’, ‘গ্যাংস অব ওয়াসিপুর’, ‘জোরামে’র মতো ফিল্ম, ‘ফ্যামিলি ম্যান’, ‘এক বান্দা কাফি হ্যায়’-এর মতো টিভি ও ওটিটি সিরিজ। তাঁর অভিনয় তো বটেই, এমনকি সামাজিক বার্তাও থাকে এই সকল সিরিজ ও সিনেমায়। এবার কি তিনি তবে সামাজিক কাজে যুক্ত হতে প্রবেশ করবেন রাজনীতির অঙ্গনে? আসলে, গত এক বছরেরও বেশি সময় ধরে জোর জল্পনা চলছে। এবার এও শোনা যাচ্ছে, এই বলিউড অভিনেতা বিরোধী জোট ইন্ডিয়ার প্রার্থী হতে পারেন বিহারের পশ্চিম চম্পারন লোকসভা কেন্দ্র থেকে।

উল্লেখ্য , রাজনীতির সঙ্গে সিনেমার জগতের যোগটা অনেকদিনের। কম অভিনেতা, নেতা হননি গত কয়েক দশক ধরে । ভারতীয় রাজনীতি সুনিল দত্ত, জয়া বচ্চনদের মতো অভিনেতাদের রাজনীতিতে আসতে দেখেছে, যাঁরা তাঁদের নয়া ভূমিকাকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখেছে। আবার, গোবিন্দা বা সানি দেওলদের মতো অভিনেতা থেকে নেতা হওয়া মানুষদেরও দেখেছে, যাঁরা নির্বাচিত হওয়ার পর, তাঁদের আর নির্বাচনী কেন্দ্রে দেখাই যায়নি বলে সাধারণ মানুষ অভিযোগ করেছেন । আমাদের রাজ্যেও, দেব, শতাব্দী রায়, প্রয়াত তাপস পাল, হিরন – তালিকাটা নেহাত ছোট নয়। আসলে, রাজনৈতিক দলগুলি যে সকল আসনে জেতা কঠিন বলে মনে করে, সেই সকল আসনেই প্রার্থী করার প্রবণতা দেখা যায় এই অভিনেতাদের। মূলত কাজে লাগে তাঁদের অভিনয় জগতের জনপ্রিয়তাকে , সেই আসনগুলি রাজনৈতিক দলগুলি জেতার চেষ্টা করে। এবার কি সেই তালিকায় জুড়বে মনোজ বাজপেয়ীর নামও? উঠছে এমন প্রশ্ন ।

এই জল্পনার শুরু হয়েছিল ২০২২-এর সেপ্টেম্বরে। বিহারে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের সঙ্গে দেখা করেছিলেন মনোজ বাজপেয়ী। সম্প্রতি, এক সংবাদ পোর্টাল থেকে সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছে, ‘পশ্চিম চম্পারন লোকসভা কেন্দ্র থেকে বিরোধী জোটের প্রার্থী হিসাবে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ী।’ ওই একই পোস্টে আরও দাবি করা হয়েছে, পশ্চিম চম্পারন বিরোধীরা যাকেই প্রার্থী করুক না কেন, এই আসনে বিজেপিই জিতবে। বস্তুত, ২০০৯ সাল থেকেই এই কেন্দ্রটি বিজেপির দখলে রয়েছে। পরপর তিনবার এই আসন থেকে নির্বাচিত হয়েছেন বিজেপি প্রার্থী সঞ্জয় জয়সওয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *