এবার চাকরি মিলবে নিয়োগ জট কাটার ৭ দিনের মধ্যেই , অবশেষে বড় ঘোষণা এ রাজ্যের শিক্ষামন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বড় আশার খবর শোনালেন বঞ্চিত চাকরিপ্রার্থীদের উদ্দেশে । এমনকি তিনি এও জানান , আইনি জট কাটলেই, নিয়োগের ব্যবস্থা করা হবে সাত দিনের মধ্যে। উল্লেখ্য, আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা নতুন বছরের শুরুতে আবার শুরু করেছেন পথে নামতে। বৃহস্পতিবার কলকাতার রাজপথে মিছিল করেছেন মূলত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। সেই বিষয়ে এদিন প্রশ্ন করা হয়েছিল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে । বেশ সহানুভূতির সুরেই মন্ত্রী জানান, “পুরোটাই তো আটকে আছে আদালতে । আমরা কী করতে পারি! বিভিন্ন পর্ষদের আইনজীবীরা আবেদন করছেন আদালতের কাছে ।” আদালত থেকে শীঘ্রই ছাড়িয়ে আনা যাবে এই জট, সে ব্যাপারেও শিক্ষামন্ত্রী যথেষ্ট আশাবাদী। তিনি এও বলেন, “যেদিন জট ছাড়াতে পারব, আমরা তার সাত দিনের মধ্যেই নিয়োগ দেব।”

উল্লেখ্য, রাজ্যে বর্তমানে আটকে রয়েছে প্রাথমিক থেকে শুরু করে এসএসসি… বিভিন্ন স্তরে চাকরিপ্রার্থীদের নিয়োগ। চাকরিপ্রার্থীদের বিক্ষোভ যেন আজকাল কলকাতার রাজপথে রোজকার চিত্র হয়ে উঠেছে । এমন অবস্থায়শিক্ষা মহল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর এই আশ্বাসবাণী যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে । আইনি জট কাটার সাত দিনের মধ্যে নিয়োগের বন্দোবস্ত করার ডেডলাইন জানিয়ে দিলেন ব্রাত্য বসু। তবে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের যে বিক্ষোভ দেখা গেল, তারপর শিক্ষামন্ত্রীর এই আশ্বাসবাণীতে কতটা চিড়ে ভিজবে, বিভিন্ন মহলে প্রশ্ন থেকে যাচ্ছে তা নিয়েও।

এদিকে রাজ্যের শিক্ষাক্ষেত্রে নিয়োগের জট কাটাতে রাজ্য সরকার যে উদ্যোগী, তা এর আগেও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও বার বার বোঝানোর চেষ্টা করেছেন। গত মাসেও তিনি আন্দোলনরত এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন । চাকরিপ্রার্থীরা এও অনুরোধ করেছিলেন, যাতে বিষয়টি মেটানো যায় ১ লা ফেব্রুয়ারির মধ্যে । তবে ব্রাত্য় বসু জানিয়েছিলেন, কোনও নির্দিষ্ট দিনের কথা তিনি বলতে পারছেন না। তবে মুখ্যমন্ত্রীও যে দ্রুত বিষয়টির নিষ্পত্তি চাইছেন, ব্রাত্য বসু সে কথাও জানিয়েছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *