মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক গ্রেফতার ইডির হাতে , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-র ফোন শরদ পওয়ারকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ৩ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠানো হয়েছে মহারাষ্ট্র সরকারের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপি) মুখপাত্র নবাব মালিককে। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে তার সম্পর্কের অভিযোগে বুধবার সকাল থেকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয় জমি ক্রয় মামলায় । তার বিরুদ্ধে রয়েছে এমনকি অর্থ পাচারের অভিযোগও।বুধবারই তাকে বিশেষ PMLA আদালতে হাজির করে ইডি ১৪ দিনের রিমান্ড চেয়েছিল । আদালত তাকে ৮ দিনের হেফাজতে পাঠান প্রায় ৫ ঘণ্টা উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে । আদালত ইডির হেফাজতে নবাব মালিককে অনুমতি দিয়েছেন ওষুধ রাখার এবং ঘরে তৈরি খাবার খেতেও।

আদালতের বাইরে এনসিপি কর্মীদের ভিড় ছিল মামলার শুনানির সময়। আদালত থেকে বের হওয়ার সময় ও গাড়িতে যাওয়ার সময়, মালিক তার হাত নেড়ে সবকিছু ঠিক আছে বলেও ইঙ্গিত দেন এবং সেখান থেকে ইডি আধিকারিকদের সাথে চলে যান। মালিকের সমর্থকদের আশঙ্কার পরিপ্রেক্ষিতে ইডি অফিসে সিআরপিএফ মোতায়েন করা হয় । এদিকে রাজনৈতিক উত্তাপ বেড়েছে মালিকের গ্রেফতারের পরেই । এনসিপি প্রধান শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক হয় সিলভার ওক-এ দলের সিনিয়র নেতাদের। বৈঠকের পর তিনি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছেও পৌঁছোন।

এদিকে শরদ পাওয়ারকে ফোন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সূত্রের খবর, মমতা পাওয়ারকে মন্ত্রী নবাব মালিকের পদত্যাগ করতে না বলেছেন। এই সময়, পাওয়ার নারদা মামলায় গ্রেপ্তার মন্ত্রীদের অপসারণের বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন। মমতা আরও বলেন, এই কর্মকাণ্ডের বিরুদ্ধে আমি এবং দল আপনাদের সঙ্গে আছি। মালিকের গ্রেপ্তারের পর, বিরোধী ঐক্যের কথা বলেছেন টিএমসি প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *