জম্মু-শ্রীনগর জাতীয় মহাসড়ক বন্ধ হল টানা বৃষ্টিতে ধস নেমে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জম্মু কাশ্মীরের একাধিক রাস্তা বন্ধ হয়ে গেল শ্রীনগরের রামবান জেলায় টানা বৃষ্টির জেরে ধস নেমে। বুধবার সকালে জম্মু-শ্রীনগর জাতীয় মহাসড়কটি বন্ধ হয়ে যায় পাহাড়ে ধস নামায়। যে কারণে সকাল সকাল নিত্যযাত্রীদের পড়তে হয় চরম সমস্যার মধ্যে ।এমনকি আটকা পড়ে শতাধিক গাড়িও।

এদিকে জম্মু-কাশ্মীরের ট্রাফিক দফতরের কর্মকর্তারা জানান, ভূমিধসের কারণে এদিন শ্রীনগরের মুঘল রোড বন্ধ করে দেওয়া হয়। যা জম্মু অঞ্চলের পুঞ্চ এবং রাজৌরি এই দুই জেলাকে সংযুক্ত করে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার সাথে। একইসঙ্গে পান্থিয়াল মহাসড়কটি আটকে যায় রামবান জেলার বেশ কয়েকটি স্থানে অনবরত পাথরের চাই পড়ায় । বন্ধ হয়ে যায় এমনকি যান চলাচলও। এই বিপর্যয়ের কারণে বুধবার সব মিলিয়ে সড়কে আটকে পড়ে কমপক্ষে ১০০০টি গাড়ি। ফলে যাত্রীরা পড়েন চরম সমস্যায় ।

জম্মু কাশ্মীর বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে আরও জানানো হয়েছে, এখনও পাথার সরানোর কাজ সম্পূর্ণ হয়নি। কাজ চলছে। তবে কাজে বেগ পেতে হচ্ছে লাগাতার বৃষ্টির জন্য। প্রশাসনও নজর রাখছে পরিস্থিতির উপর ।বুধবার সকালে রামবান জেলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করে জম্মু ও কাশ্মীর পুলিস। টুইটে তারা লেখেন, জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক (NHW)-এর বেশ কয়েকটি জায়গায় ভূমিধস নেমেছে। একইসঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে মুঘল রোড । অবস্থা খারাপ ব্যাটারি চেসমা মহাসড়কের । আটকে পড়া ভারী যানবাহনগুলি সরাতে প্রচুর কাদা পরিষ্কার করতে হচ্ছে। তাতে অনেক সময় লাগছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *