‘আমাকে পারলে আটকে দেখান’, অভিষেকের কঠিন চ্যালেঞ্জ রাজধানী দিল্লিতে দাঁড়িয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে যন্তর-মন্তরে তৃণমূলের অবস্থানের অনুমতি মিলেছে। বাকি জায়গায় এখনও অনুমতি মেলেনি। ১৪৪ ধারা জারি রয়েছে। তবে অনুমতি না মিললেও রণকৌশল বদলাচ্ছে না। রবিবার রাতে বর্ষীয়ান নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের দিল্লির বাসভবনে বৈঠকের পর একথা স্পষ্ট করে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায় । পুলিশ আক্রমণাত্মক হলেও জমি না ছাড়ার প্রস্তাব দিয়েছেন অভিষেক। যদিও বৈঠকে উপস্থিত শীর্ষ নেতাদের অনেকেই এই প্রস্তাব মানতে নারাজ। বঞ্চিতদের গায়ে হাত পড়ুক, এটা ঠিক হবে না বলে জানিয়েছেন বর্ষীয়ান নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই। অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং দেখা না করলে প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করা উচিত হবে কি না, মঙ্গলবারের কর্মসূচি কী হবে, তা এদিনও স্পষ্ট হল না। তবে মতানৈক্য থাকলেও কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ যে বাড়ানো হবে, তা স্পষ্ট করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “পারলে আমায় আটকান। আমি কোনও তদন্তকারী সংস্থাকে এ চ্যালেঞ্জ করিনি। কিন্তু, দিল্লির মাটিতে দাঁড়িয়ে আরও একবার এ কথা বলে গেলাম।”

রাজ্যের বকেয়া আদায়ের দাবিতে ইতিমধ্যে দিল্লি পৌঁছেছেন-সহ তৃণমূলের শীর্ষ নেতৃবৃন্দ। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামিকালের রণকৌশল স্থির করতে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠক বসে। সেই বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন ঝাঁঝালো করার প্রস্তাব দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি নতুন সংসদ ভবন করে দেশবাসীর প্রশংসা কুড়িয়েছে নরেন্দ্র মোদী সরকার। এবার সেই সংসদ ভবন নিয়েই পাল্টা চাপ দেওয়ার ঘুঁটি সাজাচ্ছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *