মহিলা RPF সাদা পোশাকে চলন্ত মেট্রোয় নজরদারি চালাবে যাত্রীদের ভিড়ে মিশে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার মহিলা RPF চলন্ত মেট্রোয় নজরদারি চালাবে যাত্রীদের ভিড়ে মিশে সাদা পোশাকে মিশে গিয়ে।আরপিএফের এই প্রমিলাবাহিনী জিন্স-টি-শার্টেই সাধারণ যাত্রী সেজে ঘুরে বেড়াবে মূলত মেট্রোর কামরায় ইভিটিজিং, ছিনতাইয়ের মতো ঘটনা রুখতে। তাই কেউ কোনও বেয়াদপি করলেই তাঁর জায়গা হতে পারে সোজা শ্রীঘরে।

এছাড়াও সাদা পোশাকের এই প্রমীলাবাহিনী ছাড়াও কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রত্যেক গুরুত্বপূর্ণ স্টেশনে মোতায়েন থাকছে এমনকি ক্যুইক রেসপন্স টিমও। নজরদারিতে থাকছে ডগ স্কোয়াডও। পুজোর সময় যাত্রীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, সে কারণে থাকছে ট্রাবল স্যুটিং স্টাফও। কেউ অসুস্থ হলে মেডিকেল টিম থাকছে তাঁর দেখাশোনায়। পাতালপথে প্রায় সাড়ে আটশো আরপিএফকে মোতায়েন করা থাকছে পুজোর চারদিনই। তাঁরা দেখবেন, যাত্রীরা ঠিকমতো কোভিড (COVID-19) প্রোটোকল মানছেন কি না। এর পাশাপাশি নাশকতামূলক ঘটনার মোকাবিলায় আটক করা হবে কাউকে সন্দেহজনক মনে হলেই ।

আগের মতো সারা রাত না চললেও রাতের দিকে মেট্রো পরিষেবা বাড়ছে পুজোর ক’দিন। রাত ১২টা পর্যন্ত মেট্রো চলবে সপ্তমী, অষ্টমী এবং নবমীতে। তবে সকালের দিকে সাড়ে সাত’টার বদলে সকাল ১০টায় শুরু হবে মেট্রো পরিষেবা। অবশ্য টোকেন ইস্যু করা হবে না পুজোর সময়ও। যাত্রীদের যাতায়াত করতে হবে স্মার্ট কার্ডেই । সে কারণেই মেট্রো কর্তৃপক্ষের ধারণা অন্যান্যবার পুজোর মতো ট্রেনে ভিড় হবে না বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *