মাইন্ডট্রি- লার্সেন টুব্রো ইনফোটেক আইটি হাব বানাচ্ছে নিউটাউনের সিলিকন ভ্যালিতে , ২০ হাজার কর্মসংস্থান হবে বাংলাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা পৃথিবীর পাশাপাশি করোনা পরিস্থিতির জন্য যেখানে ভারতে কয়েক কোটি মানুষের চাকরি ছাটাই হয়েছে সেই সময়ে একের পর এক নতুন প্রকল্পে কর্মসংস্থান তৈরি হচ্ছে বাংলায় ।মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে যেভাবে ভারী শিল্পে বাংলায় বিনিয়োগের জন্য বিদেশি শিল্পপতিদের পাশাপাশি বাংলায় শিল্পপতিদের আমন্ত্রণ জানিয়েছেন, সেভাবেই বাংলার সরকারের শিল্প বান্ধব ভাবমূর্তি গড়ে তুলেছেন সকলের কাছে।স্বাভাবিকভাবেই তার জন্য বাংলায় বিনিয়োগ করতে এগিয়ে আসছে বিভিন্ন কর্পোরেট সংস্থাগুলি। তার পাশাপাশি তৈরি হচ্ছে বিপুল কর্মসংস্থান।

এবারে রাজারহাট নিউটাউনের বিশাল এলাকা নিয়ে রাজ্য সরকার সিলিকন ভ্যালি হাব তৈরি করেছে সেখানেই নিজেদের তথ্য প্রযুক্তি হাব তৈরি করার জন্য প্রস্তুতি শুরু করেছে বিখ্যাত রিয়েল এস্টেট সংস্থা লার্সেন টুব্রোর তথ্য প্রযুক্তি শাখা লার্সেন টুব্রো ইনফোটেক ও আরেক তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের প্রথম সারির সংস্থা মাইন্ডট্রি। প্রসঙ্গত এই দুই সংস্থা হাতে মিলিয়ে জুড়ে গিয়েছে আগেই। সম্প্রতি বাংলার নবনিযুক্ত তথ্য প্রযুক্তি মন্ত্রী বাবুল সুপ্রিয়র উপস্থিতিতে লার্সেন টুব্রো ইনফোটেকের চিফ এক্সিকিউটিভ অফিসার তথা ম্যানেজিং ডিরেক্টর দেবাশীষ চ্যাটার্জি বাংলায় তাদের নতুন তথ্য প্রযুক্তি হাব তৈরির কথা ঘোষণা করেন।

জানা গিয়েছে রাজারহাট নিউ টাউনের প্রায় ১৯১১ জায়গার উপরে বিশাল আকারে গড়ে উঠতে চলেছে এই তথ্য ও প্রযুক্তি হাব।আগামী ৪-৫ বছরের মধ্যেই এখানে প্রায় ১৫ থেকে টো হাজার তথ্যপ্রযুক্তি কর্মীর কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন তিনি। তবে এটাই কিন্তু বাংলায় তাদের প্রথম বিনিয়োগ নয়।কয়েক মাস আগেই বাংলায় নিজেদের প্রথম তথ্যপ্রযুক্তি সংস্থার অফিস খুলে সেখানে ইতিমধ্যেই প্রায় ১৫৭ তথ্য প্রযুক্তি কর্মীকে কর্মসংস্থান দিয়েছে দেশের প্রথম সারির এই সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *