অ্যাসেন্সিভ এডুকেয়ার লিমিটেড এবং ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড এর মধ্যে অভিনব সমঝোতা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শৌভিক ব্যানার্জি, কোলকাতা – অ্যাসেন্সিভ এডুকেয়ার লিমিটেড এবং ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড এর মধ্যে এক অভিনব সমঝোতা স্বাক্ষর হল। এই সমঝোতার (MOU) মাধ্যমে আগ্রহী ব্যক্তিদের একাউন্টিং ট্যাক্সেশান এবং ট্যালি প্রাইম সফটওয়ারের উপর বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে, যার মধ্যে দিয়ে তাদের দক্ষতা বৃদ্ধি পাবে এবং তারা কর্মসংস্থানের উপযোগী হয়ে উঠবে। প্রশিক্ষিতরা পাবে একটি বিশেষ শংসাপত্র।

ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড (TEPL) হল ট্যালি সলিউসানের একটি সাবসিডিয়ারী যারা কম্পিউটারাইজড একাউন্টিং এর উপর বিভিন্ন রকম কোর্স এবং শংসাপত্র প্রদান করে। টি.ই.পি.এল. শংসাপত্রের মাধ্যমে সৃষ্টি হয় নতুন কাজের সুযোগ, যা তাদের ভবিষ্যতের পেশাদার হতে সাহায্য করে। টি.ই.পি.এল. প্রতিষ্ঠানসমূহ, কলেজ, সরকারি বিভাগ এবং পার্টনারদের সাথে সমঝোতা করে তৈরি করে। ভবিষ্যতের কর্মশক্তির দক্ষতা এবং বিকাশ এবং কর্মসংস্থানের বিপুল সম্ভাবনা। অ্যাসেন্সিভ এডুকেয়ার লিমিটেড একটি NSDC অনুমোদিত প্রশিক্ষণ পার্টনার, যা দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ প্রদান করে। এই সমঝোতার মধ্যে দিয়ে তৈরি হয়েছে একটি দক্ষকর্মশক্তি তৈরির পরিকল্পনা।

আগামী দিনের যুবক যুবতীদের দেওয়া হবে ট্যালি সার্টিফিকেশনের বিভিন্ন প্রশিক্ষণ। যার মধ্যে দিয়ে তারা তৈরি হবে ভবিষ্যতের সফল পেশাদার। সমঝোতাটি প্রশিক্ষণ প্রোগ্রাম, মেন্টারশিপ প্রনয়ণ এবং সার্টিফায়েড ব্যক্তিদের প্রায়োগিক অভিজ্ঞতা প্রদান করে এবং উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ তৈরি করে।

অ্যাসেন্সিভ এডুকেয়ার লিমিটেড এবং ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড প্রধানতঃ যুবক যুবতীদের দক্ষতা বৃদ্ধির উপর বিশেষ গুরুত্ব দেয় এবং সফল কেরিয়ার তৈরিতে সাহায্য করে।

ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড-এর সি.ই.ও. মিসেস ভূবনেশ্বরী বি বললেন, “কম্পিউটারাইজেশন এবং জি.এস.টি. অনুসরণের দ্বারা যে সুযোগ সৃষ্টি হয়েছে তাকে কাজে লাগানার জন্য আমরা বিশেষ ভাবে প্রতিশ্রুতিবদ্ধ। এই সমঝোতার মধ্যে দিয়ে সফল হবে প্রতিষ্ঠিত এবং উন্নয়নশীল প্রতিষ্ঠানের জন্য দক্ষ কর্ম সম্পদ এবং সৃষ্টি হবে প্রশিক্ষিত যুবক যুবতীদের কাজের সুযোগ।”

অ্যাসেন্সিভ এডুকেয়ার লিমিটেড -এর সি.ই.ও. এবং অ্যাসেন্সিভ গ্রুপের চেয়ারম্যান মিস্টার অভিজিৎ চট্টোপাধ্যায় সমঝোতা সম্পর্কে ইতিবাচক প্রত্যয় প্রকাশ করলেন এবং বললেন “এই সমঝোতার উদ্দেশ্য ট্যালি সার্টিফিকেশনের মধ্যে দিয়ে যুবক যুবতিদের কর্মসংস্থান এবং পেশাগত মানের উন্নয়ন করা। আমরা তাদের দক্ষতা উন্নয়ণ বৃদ্ধি ও বিকাশের মধ্যে দিয়ে একটি বৃহৎ দক্ষ কর্মীর দল তৈরি করতে চাই।” দুটি সংস্থা দক্ষতা উন্নয়নের শংসাপত্র প্রদান করবে এবং প্রতিযোগিতামূলক কর্মবাজারে কর্মীদের পেশাগত মানও উন্নয়ন করবে, এমনটাই আশা সংশ্লিষ্ট মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *