মা প্রার্থী তৃণমূলের, আর মেয়ে কংগ্রেসের! ব্যাপক সরগরম বনগাঁর রাজনীতি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তৃণমূলের কর্মী সমর্থকরা দিকে দিকে প্রার্থী বদলের দাবীতে ব্যাপক সোচ্চার হয়েছে পৌরসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই। এমনকি বনগাঁ পৌরসভাতেও তার কোনো ব্যতিক্রম হয়নি। কর্মী সমর্থকরা লাগাতার মিছিল বিক্ষোভ দেখাতে শুরু করে একাধিক ওয়ার্ডে প্রার্থী বদলের দাবীতে । কিন্তু অবশেষে বনগাঁর ২২টি ওয়ার্ডেই মনোনয়নপত্র জমা করেছেন তৃণমূলের পূর্ব নির্ধারিত প্রার্থীরাই। তবে তার পাশাপাশি একাধিক ‘গোঁজ’ প্রার্থীর নামও উঠে এল। কেউ বিক্ষুব্ধ, আবার কেউ বলছেন, ‘দলের টিকিট পাইনি তাই নির্দলে দাঁড়িয়েছি। আমরা আছি’দলের সঙ্গেই।

এসবের মধ্যে বনগাঁর আঢ্য বাড়িতে উঠে এল আবার ভিন্ন ছবি । বনগাঁ পৌরসভার প্রাক্তণ চেয়ারম্যান জ্যোৎস্না আঢ্য তৃণমূলের টিকিটে ৪ নম্বর ওয়ার্ডে ভোটে দাঁড়ালেও কংগ্রেসের টিকিটে ১৭ নম্বর ওয়ার্ডে দাঁড়িয়েছেন তার মেয়ে ঋতুপর্ণা আঢ্য । এছাড়াও বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের ভাই মলয় আঢ্যও কংগ্রেসের টিকিটে এবারে ভোটে দাঁড়িয়েছেন , আর যা নিয়েই বনগাঁর রাজনৈতিক মহলে ইতিমধ্যেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে।

বাবা, মা তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যান, অথচ কংগ্রেসের টিকিটে দাঁড়ানোর বিষয়ে জিজ্ঞাসা করলে ঋতুপর্ণা আঢ্য বলেন, ‘আমার দাদু কংগ্রেস করতেন৷ আমি কংগ্রেসে যোগদান করেছি এবং প্রার্থী হয়েছি দাদুর আদর্শ নিয়ে।’ তার জেতার ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, ‘তৃণমূল প্রার্থীকে চিনি না। আমি ১০০ শতাংশ নিশ্চিত এমনকি জেতার ব্যাপারেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *